নেত্রকোণায় হত্যার দায়ে একজনের ফাঁসি, ২ জনের যাবজ্জীবন

|

কামাল হোসাইন, নেত্রকোণা

নেত্রকোণায় কৃষক ইসমাইলকে হত্যার দায়ে বৃহস্পতিবার দুপুরে আসামি আলীম উদ্দিনকে ফাঁসি ও ২০ হাজার টাকা জরিমানা এবং মামলার অন্য দুইজন ইলিয়াস ও আজিজুলকে যাবজ্জীবন কারাদণ্ড ও প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ড দিয়েছেন জেলা ও দায়রা জজ কে এম রাশেদুজ্জামান।

আদালত সূত্র জানায়, জেলার দুর্গাপুরের চারিগাঁওপাড়া গ্রামের ইসমাইল হোসেনের বাড়ির সিন্দুকে টাকা রক্ষিত আছে জানতে পেরে একই গ্রামের ইলিয়াস ও আজিজুল ২০১৩ সালের ১ জানুয়ারি রাতে দরজা ভেঙে হানা দেয়। তারা ইসমাইলের কাছে সিন্দুকের চাবি চায়। চাবি না দেয়ায় আলীম উদ্দিন ক্ষিপ্ত হয়ে ইসমাইলের ওপর চড়াও হয় এবং তার বুকে উপর্যুপরি ছুরিকাঘাত করে। এতে করে ইসমাইল ঘটনাস্থলেই মারা যান।

এ ঘটনায় নিহতের স্ত্রী জমিলা খাতুন বাদী হয়ে দুদিন পর ৩ মার্চ আলীম উদ্দিনের নাম উল্লেখ অজ্ঞাত ২-৩ জনের বিরুদ্ধে দুর্গাপুর থানায় হত্যা মামরা দায়ের করেন। পুলিশ তদন্ত শেষে একই বছরের ১০ জুন তিনজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে।
বিজ্ঞ বিচারক কে এম রাশেদুজ্জামান রাজা ১২ জন স্বাক্ষীর সাক্ষ্য গ্রহণ করে আসামিদের বিরুদ্ধে অপরাধ প্রমাণিত হওয়ায় এই রায় প্রদান করেন।
সরকার পক্ষে মামলা পরিচালনা করেন পাবলিক প্রসিকিউটর(পিপি) (চলতি দায়িত্বে) অ্যাডভোকেট মুহাম্মদ সাইফুল আলম প্রদীপ, মামলার আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট মোঃ রাশেদুজ্জামান রাশেদ।









Leave a reply