জোড়া শতকের ম্যাচে কুমিল্লাকে উড়িয়ে দিয়ে প্লে অফে খুলনা

|

ছবি: সংগৃহীত।

জিতলে প্লে অফ, হারলে আসর থেকে বাদ। এমন সমীকরণের ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে উড়িয়ে দিয়েছে খুলনা টাইগার্স। কুমিল্লার দেয়া ১৮৩ রানের লক্ষ্যে মাত্র ১ উইকেট হারিয়েই পৌঁছে যায় খুলনা।

বিপিএলের চলতি আসরের শেষ ম্যাচটি কুমিল্লার জন্য তেমন গুরুত্বপূর্ণ না হলেও এই ম্যাচের দিকে খুলনা ছাড়াও তাকিয়ে ছিল মিনিস্টার ঢাকার সমর্থকরা। কারণ খুলনা জিতলে তারা উঠবে প্লে অফে। আর হারলে ভাগ্য সুপ্রসন্ন হবে ঢাকার। অন্যদিকে এরইমধ্যে শীর্ষ দুইয়ে অবস্থান নিশ্চিত হয়ে গেছে কুমিল্লার।

মিরপুরে প্রথমে টস জিতে ব্যাটিং বেছে নেয় কুমিল্লা। এই ম্যাচে ছিলেন না দলটির নিয়মিত অধিনায়ক ইমরুল কায়েস। ম্যাচে অধিনায়কত্ব করেন ডু প্লেসিস। ছিলেন না ওপেনার লিটন দাসও। কুমিল্লার ইনিংসে দলীয় ৩১ রানেই ফিরে যান দুই টপঅর্ডার ব্যাটসম্যান পারভেজ হোসাইন ইমন ও মুমিনুল হক। এরপর ২৭ বলে ৩১ রান করে বিদায় নেন ওপেনিংয়ে নামা মাহমুদুল হাসান জয়ও। তবে একপ্রান্ত আগলে ছিলেন চারে ব্যাট করতে নামা ডু প্লেসি। শেষ পর্যন্ত তার ৫৪ বলে ১০১ রানেই ১৮২ রানের বিশাল সংগ্রহ তোলে কুমিল্লা।

জবাব দিতে নেমে ঝড়ো শুরু করেন খুলনার দুই ওপেনার আন্দ্রে ফ্লেচার ও মেহেদী হাসান। উদ্বোধনী জুটিতেই আসে ১৮২ রান। তবে জয়সূচক রানের আগে মইনের বলে আউট হয়ে যান মেহেদী। আউট হওয়ার আগে ৪৯ বলে ৭৪ রান করেন তিনি। আর ৬২ বলে ১০১ রানে অপরাজিত থাকেন ফ্লেচার।

কারা খেলছে বিপিএলের এই আসরের প্লে অফ তা এই ম্যাচের পর পরিষ্কার হয়ে গেছে। যেখানে শীর্ষ দুই দল বরিশাল ও কুমিল্লার সাথে আছে চট্টগ্রাম ও খুলনা।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply