প্রতি বলে ২ লক্ষাধিক টাকা পাবেন রাবাদা

|

ছবি: সংগৃহীত।

আইপিএলে প্রতি বছর আটটি করে দল খেললেও ২০২২ সালের আসরে খেলবে দশটি দল। এবারের আসরের মেগা নিলামে শুরু হওয়ার আধা ঘণ্টার মধ্যই বিক্রি হয়ে গেছেন দক্ষিণ আফ্রিকান পেসার কাগিসো রাবাদা। ৯.২৫ কোটি রুপিতে পাঞ্জাব কিংস কিনে নেয় তাকে।

গত মৌসুমে দিল্লির হয়ে খেলেছেন রাবাদা। যদিও এই মৌসুমে তাকে ছেড়ে দিয়েছিল দলটি। তবে তাকে নেয়ার জন্য শুরুতেই গুজরাট টাইটানসের সাথে প্রতিযোগিতায় নামে দিল্লি। তবে ৮.২৫ কোটি রুপি দাম হেঁকে রাবাদার জন্য লড়াই শুরু করে পাঞ্জাব। শেষমেষ ৯.২৫ কোটি রুপিতে তাকে দলে ভেড়ায় প্রীতি জিনতার দল।

২০১৯ সালের আইপিএল মৌসুমে ১২ ম্যাচে ২৫ উইকেট নিয়ে আসরের সর্বোচ্চ উইকেটশিকারির রেকর্ড গড়েন রাবাদা। এর পরের মৌসুমে নেন ১৭ ম্যাচে ৩০ উইকেট। তবে গত মৌসুমে ১৫ নিলেও তার দল বাদ পড়ে প্লে অফ থেকে।

ছবি: সংগৃহীত।

এবার রাবাদার বল প্রতি আয়ের হিসেব বের করা যাক। আইপিএলে এবার দশ দল থাকায় গ্রুপপর্বে রাবাদা খেলতে পারবেন সর্বোচ্চ ১৮ ম্যাচ। এলিমিনেটর, কোয়ালিফায়ার টপকে দল ফাইনালে উঠলে তিনি সর্বোচ্চ ২১ ম্যাচ খেলতে পারবেন। সব ম্যাচে সব ওভার বল করলে তিনি করতে পারবেন ৮৪ ওভারে। মানে ৫০৪ বল। যদিও নো, ওয়াইড কিংবা সুপার ওভারে বল করলে হিসেব অন্য হবে।

৫০৪ বল হিসেব করে ধরা যাক। রাবাদার দাম উঠেছে ৯ কোটি ২৫ লাখ রুপি। তাহলে বল প্রতি তার দাম হয় ১ লাখ ৮৩ হাজার রুপি। আমেরিকান হিসেবে আসে ২৪২৯ ডলার। পাকিস্তানি রুপিতে ৪ লাখ ২৫ হাজার। আর বাংলাদেশি হিসেবে আসে অন্তত ২ লাখ ১০ হাজার টাকা।

আরও পড়ুন: দিল্লি ক্যাপিটালসে ২ কোটি রুপিতে মোস্তাফিজ

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply