সংলাপের নামে সরকার বিশ্বাসঘাতকতা করেছে: ফখরুল

|

সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল

সংলাপের নামে সরকার বিশ্বাসঘাতকতা করেছে, সার্চ কমিটিতে নাম পাঠানো ও কমিশন গঠন অর্থহীন বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল বলেন, নিরপেক্ষ সরকার ছাড়া কোনো কমিশনের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। সকলের কাছে গ্রহণযোগ্য ও অংশীদারিত্বমূলক নির্বাচনই বর্তমান সঙ্কট সমাধানের একমাত্র পথ। গ্রহণযোগ্য নির্বাচনের দাবিতে আগামী ২৭ ফেব্রুয়ারি বিএনপি কর্মসূচি পালন করবে।

বিএনপি মহাসচিব আরও বলেন, সার্চ কমিটির নামে যা হচ্ছে তা তামাশা ছাড়া আর কিছু নয়। এটার একমাত্র লক্ষ্য হচ্ছে জনগণকে বিভ্রান্ত করা। বিভিন্নভাবে আইওয়াশ দেয়ার অংশ এটা। গত দুটো নির্বাচনের মতো একই পদ্ধতিতে নির্বাচন কমিশন গঠন করা হবে এবং একই পদ্ধতিতে তারা নির্বাচনকে নিয়ন্ত্রণ করবে।

এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, এই সরকার এত চমৎকার করে মিথ্যা বলতে পারে যে তারা অবলীলায় দিনকে রাত ও রাতকে দিন করতে পারে। এ ধরনের অপপ্রচার তারা আগে থেকেই চালিয়ে আসছে। কিন্তু এখন আর সেসবে কাজ হচ্ছে না। তারা জনগণের কাছে সত্যের অপলাপকারী হিসেবে চিহ্নিত হয়ে গেছে।

মির্জা ফখরুল আরও বলেন, ভূতের মুখে রামনাম যেমন, আওয়ামী লীগের মুখে গণতন্ত্রের কথা তেমনই শোনায়। রাজনৈতিক দলের সাথে সম্পৃক্ত না এমন যে কাউকে গিয়ে জিজ্ঞেস করলে একবাক্যে বলবে, এই সরকারের এখন নেমে যাওয়া উচিত। দেশকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে বর্তমান সরকার। সমস্ত প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করে দিচ্ছে তারা। মুখে সাংবিধানিক বাধ্যবাধকতার কথা বললেও নির্বাচনের তিন মাসের মধ্যেই তারা জনগণের সাথে প্রতারণা করেছে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply