বড়ই গাছের নিচে খেলার সময় কী ঘটেছিল শিশু জেরিন ও সাবার সাথে?

|

গ্রামের এক যুবকের কুলখানির খাবার খেয়ে দুই বোন জেরিন আর সাবা খেলছিল বাড়ির সামনে। খানিক বাদে জেরিনের আর্তচিৎকার শুনে বড়ই গাছের নিচে গিয়ে তাদের রক্তাক্ত দেহ পড়ে থাকতে দেখেন স্বজনরা। হাসপাতালে নেয়ার আগেই মারা যায় দেড় বছরের সাবা, জেরিন এখনও চিকিৎসাধীন।

যে যুবকের কুলখানিতে যায় দুই শিশু, তার মৃত্যুর কারণ নিয়ে এলাকায় ছড়িয়ে পড়ে গুজব। স্থানীয়দের ধারণা, জিনের কারসাজিই তার মৃত্যুর কারণ। এমনকি শিশু সাবার মৃত্যুও একই কারণে হয়েছে বলে বিশ্বাস স্থানীয়দের। আর তাই চিকিৎসকের কাছে নেয়ার আগে ফকির-কবিরাজকে দিয়ে সুস্থ করার চেষ্টা চলে দুই শিশুকে।

ঘটনার ৪ দিন পর শহরের একটি ক্লিনিকে অচেতন জেরিনের জ্ঞান ফেরে। জেরিনের মায়ের দাবি, জেরিন বলেছে, বড়ই কুড়ানোর সময়, এক প্রতিবেশী লাঠি দিয়ে তাদের দুই বোনকে আঘাত করে। আর তার বাবা জাহাঙ্গীর হোসেন বলছেন, ঘটনার পর অভিযুক্ত রেজোয়ানের ভাই জিনের গুজব ছড়িয়ে সাবার মরদেহ দাফন করেন। আহত জেরিনের ভাষ্য আর জমি নিয়ে বিরোধের জেরে প্রতিবেশি রেজোয়ান এমন ঘটনা ঘটাতে পারে বলেও অভিযোগ তাদের।

এ ঘটনায় কাহালু থানায় রেজোয়ানসহ কয়েকজনকে আসামি করে হত্যা মামলা করেছেন জেরিনে বাবা জাহাঙ্গীর। কাহালু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমবার হোসেন অভিযোগ প্রাপ্তির তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, প্রথমে ওই শিশুদের পরিবারও জিনের কথা বিশ্বাস করেছিল। পরে জেরিনের জ্ঞান ফেরার পর তার কথা শুনে অভিযোগ দায়ের করেন তারা। তবে তদন্তের পরই প্রকৃত ঘটনা জানা যাবে বলেও জানিয়েছেন এই পুলিশ কর্মকর্তা।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply