অস্ত্র পাঠানোর পর ম্যাকরন বললেন, ‘যুদ্ধ দীর্ঘ হবে’

|

ছবি: সংগৃহীত।

ইউক্রেনে রুশ হামলার আজ তৃতীয় দিন। এরই মধ্যে রাজধানী কিয়েভে ঢুকে সহিংসতা চালাচ্ছে রুশ সেনারা। প্রতিরোধের চেষ্টা চালাচ্ছে ইউক্রেনের সেনাবাহিনীও। এর মধ্যেই চলমান সংঘাত নিয়ে নতুন এক বার্তা দিলেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাকরন।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) ফ্রান্সের বার্ষিক কৃষি মেলায় ম্যাকরন বলেন, আজ সকালে আপনাদের একটি কথা বলে রাখি, ‘এই যুদ্ধ দীর্ঘ হবে।’ রাশিয়া ও ইউক্রেনের মধ্যকার দীর্ঘ যুদ্ধের জন্য বিশ্বকে অবশ্যই প্রস্তুত থাকতে হবে।

এদিকে আজ সকালেই এক টুইট বার্তায় ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলিদিমির জেলেনেস্কি জানিয়েছেন, ফ্রান্সের পাঠানো অস্ত্র এখন ইউক্রেনের পথে। ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাকরনের সাথে কথা হয়েছে তার। এই আলাপচারিতাকে ‘কূটনৈতিক ফ্রন্টলাইনে এক নতুন দিন’ হিসেবে উল্লেখ করেছেন ভলোদিমির জেলেনস্কি।

ইউক্রেনের প্রেসিডেন্ট আরও বলেন, ফ্রান্সের পাঠানো অস্ত্র ও সামরিক সরঞ্জামাদি এখন ইউক্রেনের পথে। অবশেষে যুদ্ধ বিরোধী জোট কার্যকর হতে যাচ্ছে।

আরও পড়ুন:  ডেটিং অ্যাপে ইউক্রেনীয় নারীদের আকর্ষণ করার চেষ্টা করছে রুশ সেনারা

এদিকে, ইংলিশ চ্যানেলে রাশিয়ান শহর সেন্ট পিটার্সবার্গগামী একটি রুশ জাহাজ আটক করেছে ফ্রান্স। সংবাদমাধ্যম বিবিসির এক অনলাইন প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply