পটুয়াখালীতে নিখোঁজের তিনদিন পর মাদ্রাসা ছাত্রের লাশ উদ্ধার

|


স্টাফ রিপোর্টার, পটুয়াখালী:

বন্ধুর বাড়িতে বেড়াতে গিয়ে পটুয়াখালীর লোহালিয়া নদীতে সাতার কাটার সময় নিখোঁজ মাদ্রাসা ছাত্রের লাশ ৩ দিন পর উদ্ধার করেছে স্থানীয়রা।

রোববার (৬ মার্চ) সকাল সাড়ে ১০টায় সদর উপজেলার আউলিয়াপুর ইউনিয়নের বলইকাঠি গ্রাম সংলগ্ন নদীর মাঝ থেকে ইজাজুলের ভাসমান লাশ উদ্ধার করা হয়। বাইশ বছর বয়সী মৃত ইজাজুল কিশোরগঞ্জ জেলার তাড়াইল থানার কল্লা গ্রামের মৃত আশ্রাফ আলীর ছেলে এবং ঢাকার দক্ষিণখান ইসলামিয়া দাখিল মাদ্রাসার দশম শ্রেণির ছাত্র। বিষয়টি নিশ্চিত করেছেন বলইাকাঠি গ্রামের গ্রাম পুলিশ মো. কামাল হোসেন।

কামাল হোসেন জানান, রোববার সকালে আমরা এলাকাবাসী মাইক নিয়ে প্রচারের উদ্দেশে উদ্যোগ গ্রহণ করার কিছুক্ষনের মধ্যেই মাঝনদীতে ইজাজুলের লাশ ভাসমান অবস্থায় দেখতে পাই। পরে নদীর পাড় থেকে ট্রলার নিয়ে তার লাশ উদ্ধার করি। এরমধ্যে পটুয়াখালীর কোষ্টগার্ড সদস্যরা সেখানে উপস্থিত হয়।

সদর থানার পুলিশ খবর পেয়ে বেলা সাড়ে ১১টার দিকে ট্রলারযোগে ইজাজুলের লাশ পোস্টমর্টেমের জন্য সদর থানায় নিয়ে আসে। তিনি জানান, এ ঘটনায় বৃহস্পতিবার (৩ মার্চ) বিকেলে নিহত ইজাজুলের বন্ধু মাসুদের চাচাত বোনের বিয়ের অনুষ্ঠান আপাতত স্থগিত করা হয়।

ইজাজুলের বন্ধু মো. ইব্রাহিম খলিল বাপ্পি জানান, ইজাজুল, বাপ্পি আর মাসুদ তিন বন্ধু ঢাকার দক্ষিনখান ইসলামিয়া মাদ্রাসার দশম শ্রেণির শিক্ষার্থী। বৃহস্পতিবার সকালে ঢাকা থেকে বলইকাঠি গ্রামের বন্ধু মাসুদ খানের বাড়িতে বেড়াতে আসেন। ওই দিন দুপুরে তারা তিন বন্ধুসহ ওই এলাকার ৭-৮ জন একসাথে লোহালিয়া নদীতে গোসল করতে নামেন। এসময় তারা সবাই সাতার কেটে নদীর এপার থেকে ওপারে যাবার চেষ্টা করেন। কিন্তু নদীর মাঝ বরাবর যাওয়ার পর স্রোত বেশি থাকায় তিন বন্ধুই অসুস্থ হয়ে পড়েন।

এ অবস্থায় স্থানীয়রা বাপ্পি ও মাসুদ খানকে নিয়ে তীরে ফিরে আসতে পারলেও স্রোতের টানে ভেসে যায় ইজাজুল। পরে স্থানীয়রা মাসুদ ও বাপ্পিকে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করিয়ে দেয়।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply