নাটোরে কলেজ ছাত্রীকে উত্ত্যক্তের প্রতিবাদে বিক্ষোভ, আটক ১

|

ছাত্রীকে উত্ত্যক্তের অভিযোগে আটক জাকির হোসেন

সিনিয়র করেসপন্ডেন্ট, নাটোর:

নাটোরের গুরুদাসপুরে এক কলেজ ছাত্রীকে উত্ত্যক্ত করার প্রতিবাদে কলেজে তালা ঝুলিয়ে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা।

মঙ্গলবার (৮ মার্চ) সকাল ১০ টার দিকে উপজেলার খুবজীপুর মোজাম্মেল হক ডিগ্রি কলেজে এ ঘটনা ঘটে।

গুরুদাসপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল মতিন জানান, সকালে কলেজের ৪র্থ শ্রেণীর কর্মচারী জাকির হোসেন একাদশ শ্রেণীর এক ছাত্রীকে অনৈতিক প্রস্তাব দেয়। এর আগেও বিভিন্ন সময় ওই ছাত্রীকে উত্ত্যক্ত করেছিল জাকির।
ঘটনাটি ঐ শিক্ষার্থী তার বন্ধুদের জানালে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা অভিযুক্তকে কলেজের একটি রুমে তালা মেরে অবরুদ্ধ করে রাখে।

খবর পেয়ে পুলিশ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা তমাল হেসেন ঘটনাস্থলে গিয়ে ঘটনার সুষ্ঠু বিচারের আশ্বাস দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়। পুলিশ অভিযুক্ত জাকিরকে আটক করে থানায় নিয়ে যায়। এঘটনায় কলেজ ছাত্রীটির চাচা বাদি হয়ে জাকির হোসেনকে অভিযুক্ত করে একটি মামলা দায়ের করেছেন।

কলেজের বিক্ষুব্ধ শিক্ষার্থীরা জানায়, মঙ্গলবার সকাল ১০ টার দিকে কলেজের কর্মচারী জাকির হোসেন তাদের এক সহপাঠীকে অনৈতিক প্রস্তাব দেয় এবং উত্ত্যক্ত করে। আপাতত প্রশাসনের আশ্বাসে তারা আন্দোলন স্থগিত করেছেন। তবে অভিযুক্তকে দৃষ্টান্তমুলক শাস্তি নিশ্চিতসহ কলেজ থেকে চাকরিচ্যুত না করা হলে তারা পুনরায় আন্দোলনে নামবেন বলে জানান।

খুবজীপুর মোজাম্মেল হক ডিগ্রি কলেজের অধ্যক্ষ আবু সাঈদ বলেন, এটা ইভটিজিংয়ের ঘটনা। সমাধানের কথা বলা হয়েছিলো শিক্ষার্থীদের। তারপরও শিক্ষার্থীরা তাদের বিক্ষোভ অব্যাহত রাখে। পরে ইউএনও তমাল হোসেন, এসিল্যান্ড আবু রাসেল এবং থানার ওসি আব্দুল মতিনসহ পুলিশ সদস্যরা এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।

গুরুদাসপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা তমাল হোসেন জানান, শিক্ষার্থীকে উত্ত্যক্তের জেরে কলেজে বিক্ষোভের খবর পেয়ে ঘটনাস্থলে যাই। পরে অভিযুক্তকে আটকসহ কলেজ ক্যাম্পাসে বিক্ষুব্ধ শিক্ষার্থীদের সাথে কথা বলে সঠিক বিচারের আশ্বাস দিয়েছি। দুপুর দেড়টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। সুষ্ঠু তদন্ত করে অভিযুক্তের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply