লন্ডনে জয়ের ওপর বিএনপি কর্মীদের হামলা

|

লন্ডনে ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়ের ওপর হামলা চালিয়েছে যুক্তরাজ্য বিএনপির নেতাকর্মীরা। স্থানীয় সময় বুধবার বিকাল আনুমানিক সাড়ে ৩টার দিকে ওয়েস্টমিনস্টারের কুইন এলিজাবেথ কনফারেন্স সেন্টারের সামনে এ ঘটনা ঘটে। ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে মারুফ ও বাপ্পী নামে দু’জনকে আটক করেছে লন্ডন পুলিশ।

বুধবার বিকালে দ্বিতীয় কুইন এলিজাবেথ কনফারেন্স সেন্টারে সরকারপ্রধানদের বৈঠকে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কনফারেন্স সেন্টারের পাশে অবস্থান নিয়ে প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে স্লোগান দিচ্ছিলেন যুক্তরাজ্য আওয়ামী লীগের নেতাকর্মীরা। অন্যদিকে, কনফারেন্স সেন্টারের বাইরে বিক্ষোভ করছিলেন যুক্তরাজ্য বিএনপির নেতাকর্মীরা। তাদের পাশ দিয়ে হেঁটে সম্মেলনস্থলের দিকে যাওয়ার সময় উপমন্ত্রী জয় হামলার শিকার হন।

জানা গেছে, বিএনপি নেতাকর্মীরা প্রথমে জয়কে লক্ষ্য করে অশালীন মন্তব্য করেন। একপর্যায়ে তাকে শারীরিকভাবে হেনস্তা করা হয়। ঘটনার সাথে সাথেই বিএনপির কিছু নেতাকর্মী দৌঁড়ে এসে উপমন্ত্রীকে উদ্ধার করেন। পরে যুক্তরাজ্য পুলিশ তাকে নিরাপদ স্থানে সরিয়ে নেয়। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিও চিত্রে দেখা গেছে, বারক্লেস ব্যাংকের সামনে উপমন্ত্রীকে ঘিরে রেখে হামলা থেকে রক্ষার চেষ্টা করছেন বিএনপির কিছু নেতাকর্মী। এ সময় হামলাকারীদের একজন দূর থেকে তার দিকে পানি ছুঁড়ে মারেন।

উপমন্ত্রী জয়ের ওপর হামলা হওয়ার কথা স্বীকারও করেছেন যুক্তরাজ্য বিএনপির সভাপতি এমএ মালেক। বলেছেন, আমরা বুঝে উঠতে পারিনি এ ধরনের ঘটনা ঘটবে। আমরা তাকে গিয়ে উদ্ধার করি। উপমন্ত্রীকে রক্ষা না করলে পরিস্থিতি আরও খারাপ হতো।

যমুনা অনলাইন: এটি


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply