‘আধুনিক প্রযুক্তি ব্যবহারের দক্ষতা নেই ভারতের’; ক্ষেপণাস্ত্র ইস্যুতে পাকিস্তানের খোঁচা

|

ছবি: সংগৃহীত।

‘ভুল করে’ পাকিস্তানে ভারতীয় মিসাইল আছড়ে পড়ার ঘটনায় এবার নয়াদিল্লিকে খোঁচা মারলেন পাকিস্তানের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মঈদ ইউসুফ।

শুক্রবার (১১ মার্চ) পাকিস্তানের এই গোয়েন্দা কর্মকর্তা বলেন, স্পর্শকাতর প্রতিরক্ষা প্রযুক্তি ব্যবহারের কোনো যোগ্যতাই ভারতের নেই। খবর ইন্ডিয়া এক্সপ্রেস ও আনন্দবাজারের।

মঈদ ইউসুফ আরও বলেন, নিয়ন্ত্রণে অদক্ষতার কারণেই ভারতীয় ক্রুজ ক্ষেপণাস্ত্র পাকিস্তানে উড়ে এসেছে। অতীতে ইউরেনিয়াম নাড়াচাড়ায় অদক্ষতার কারণে ভারতে একাধিক দুর্ঘটনা ঘটেছে।

প্রসঙ্গত, গত বুধবার ভারতের ছোড়া একটি সুপারসনিক মিসাইল পাকিস্তানের পাঞ্জাবে আঘাত হানে। এ ঘটনায় কেউ হতাহত হয়নি। পাকিস্তানের সেনাবাহিনী জানিয়েছে, ভারতের একটি নিরস্ত্র ভূমি থেকে ভূমিতে উৎক্ষেপণযোগ্য মিসাইল দেশটির আকাশসীমা লঙ্ঘন করেছে। ওই মিসাইলটি পূর্বাঞ্চলীয় পাঞ্জাবের একটি আবাসিক এলাকায় আঘাত হেনেছে।

আরও পড়ুন: মারিওপোলের মসজিদে গোলাবর্ষণ করেছে রাশিয়া: ইউক্রেন

পাকিস্তান সেনাবাহিনীর আন্তঃবাহিনী জনসংযোগ দফতরের মহাপরিচালক মেজর জেনারেল বাবর ইফতিখার বৃহস্পতিবার এ ঘটনায় প্রতিবাদ জানান। পাশাপাশি ভারতের কাছ থেকে ব্যাখ্যা দাবি করেন।

হিন্দুস্থান টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, এ ক্ষেপণাস্ত্রটি ভারতের হরিয়ানা রাজ্যের সিরসা থেকে উৎক্ষেপিত হয়েছে বলে দাবি করেছে পাকিস্তান।

এর পরদিন বিষয়টি নিয়ে মুখ খোলে ভারত। পাকিস্তানে মিসাইল আছড়ে পড়ার ঘটনায় দুঃখ প্রকাশ করে তারা জানায়, ভুল করে ঘটনাটি ঘটেছে। এছাড়াও বিষয়টি নিয়ে উচ্চপর্যায়ের তদন্তের নির্দেশ দেয় ভারত।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply