‘যমুনা টিভির লাইগ্গা এহন আমার ঘর হইতাছে’

|

ময়মনসিংহ ব্যুরো

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জের সাবজান বিবি ব্যস্ত সময় পার করছেন। গত বুধবার থেকে সাবজানের ভিটায় ঘর নির্মাণ কাজ শুরু হয়েছে। পুলিশের তত্ত্বাবধায়নে কাজ চলছে দ্রুত গতিতে।

তবে সাবজান বিবির কাছে সবই এখনও স্বপ্নের মতো। ২২ বছর ধরে আইনি লড়াই শেষে ফিরে পাওয়া জমিতে ঘর করেও বসবাস করতে পারেননি বৃদ্ধা সাবজান। আর এখন সেই জমিতেই উঠছে পাকা মেঝের টিনের ঘর। সাথে রান্নাঘর, বাথরুম পাশাপাশি ব্যবস্থা করা হচ্ছে নিরাপদ পানির জন্য টিউবওয়েল ও সৌর বিদ্যুতের ব্যবস্থাও। সবই হচ্ছে ময়মনসিংহ জেলা পুলিশের অর্থায়নে।

সাবজান বিবি বলেন, ‘ভাবছিলাম মরার আগে নিজের ঘর দেখবার পাইতাম না। যমুনা টিভির লাইগ্গা এহন আমার সব হইতাছে। এহন মনে শান্তি লইয়া মরবার পাইয়াম।’

এদিকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সাবজান বিবিকে দেয়া হয়েছে নগদ দশ হাজার টাকার ও দুই ভান টিন। ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এলিশ শরমিন জানিয়েছেন, সাবজান বিবিকে দেয়া হবে বয়স্ক ভাতার কার্ড।

ময়মনসিংহ জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম জানান, জেলার পুলিশ সদস্যরা নিজেদের বেতন থেকে অর্থ সহায়তা দিয়ে দিয়ে তহবিল গঠন করছেন। ঘর তৈরির পাশাপাশি সাবজান বিবির নিরাপত্তার বিষয়ে নজর রাখবে পুলিশ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply