সাংবাদিক হত্যার ঘটনায় রাশিয়াকে কঠোর হুঁশিয়ারি যুক্তরাষ্ট্রের

|

ছবি: সংগৃহীত।

ইউক্রেনে রুশ হামলায় মার্কিন সাংবাদিক ব্রেন্ট রিনাউন্ড নিহতের ঘটনায় রাশিয়াকে ‘উপযুক্ত পরিণতি’ ভোগ করতে হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন হোয়াইট হাউজের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জ্যাক সুলিভান। এ সময় রেনেডের মৃত্যুকে ‘মর্মান্তিক এবং আতঙ্কজনক’ বলে উল্লেখ করেন সুলিভ্যান। খবর সিবিএস নিউজের।

রোববার (১৩ মার্চ) ‘ফেস দ্য নেশন’কে দেয়া এক সাক্ষাৎকারে সুলিভ্যান বলেন, রিনাউন্ডের মৃত্যুর ব্যাপারে সহকর্মীদের সাথে আলোচনা করব। ইউক্রেনীয়ানদের সাথেও এ ব্যাপারে আলোচনা করা হবে। এরপর আমরা উপযুক্ত পদক্ষেপ নেব।

এর আগে, কিয়েভের আঞ্চলিক পুলিশ ফোর্সের প্রধান আন্দ্রেই নেবিতভ জানান, ইউক্রেনের ইরপিন অঞ্চলে রাশিয়ান হামলায় ব্রেন্ট রিনাউন্ড নামে ৫১ বছর বয়সী এক আমেরিকান সাংবাদিক নিহত হয়েছেন ও জুয়ান নামে তার এক সহকর্মী আহত হয়েছেন। পরে নেবিতভ রিনাউন্ড মৃতদেহের ছবি ও আমেরিকান পাসপোর্ট ফেসবুকে আপলোড দেন।

আরও পড়ুন: রাশিয়ার বিরুদ্ধে নিষিদ্ধ ফসফরাস বোমা ব্যবহারের অভিযোগ

ব্রেন্ট রিনাউন্ড নিউ ইয়র্ক টাইমসের সাবেক সাংবাদিক। তার মৃত্যুর ঘটনায় নিউ ইয়র্ক টাইমস শোক জানিয়ে এক বিবৃতিতে জানায়, আমাদের সাবেক সহকর্মীর মৃত্যুতে আমরা শোকাহত। তিনি একজন ভালোমানের প্রতিভাবান ফটোগ্রাফার ও চলচ্চিত্র নির্মাতা ছিলেন।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply