উন্নয়ন দেখতে চায় না বলে অনেকে দেশের উন্নতি দেখে না: প্রধানমন্ত্রী

|

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশব্যাপী সামগ্রিক উন্নয়ন হলেও অনেকেই উন্নতি দেখে না। কেননা উন্নয়ন দেখার কোনো ইচ্ছে তাদের নেই।

রোববার (২৭ মার্চ) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে স্বাধীনতা দিবস উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন। প্রধানমন্ত্রী বলেন, চাহিদার তুলনায় আমরা বেশি বিদ্যুৎ উৎপাদন করেছি। সারাদেশে বিদ্যুৎ পৌঁছে দিয়েছি। বঙ্গবন্ধুর বাংলাদেশে কোনো মানুষই ঠিকানা ও আলোবিহীন থাকবে না। পদ্মা সেতুর কাজ প্রায় সম্পন্ন। আমাদের উন্নয়নের যে কর্মসূচী, সুপরিকল্পিতভাবে আমরা পদক্ষেপ নিয়েছি।

এক সময়ের অবহেলিত বাংলাদেশকে এখন আর অন্যের কাছে ভিক্ষা চেয়ে চলতে হয় না উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সময় বলেন, করোনা প্রতিরোধে সারা দেশের মানুষকে বিনামূল্য ভ্যাকসিন দেয়া হয়েছে। যা বিশ্বের অনেক দেশেই করেনি। যারা অবৈধভাবে ক্ষমতা দখল করেছে, বর্তমানে তারাই গণতন্ত্র নিয়ে কথা বলে, এমন অভিযোগও করেন প্রধানমন্ত্রী।

আলোচনা সভায় প্রধানমন্ত্রী আরও বলেন, আওয়ামী লীগ নয়, ’৭৫ পরবর্তী সময়ে বিএনপিই দেশের ইতিহাসকে বিকৃত করেছে। বিএনপির নেতাদের মুখে গণতন্ত্রের ছবক শোনা পুরো জাতির জন্য দুভার্গ্যজনক বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী। এ সময় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা তাদের বক্তব্যে ষড়যন্ত্রের বিরুদ্ধে সর্তক থাকতে কর্মীদের নির্দেশ দেন।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply