বায়ার্নের বিপক্ষে ফুরফুরে মেজাজে রিয়াল

|

চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় সেমিফাইনালে রাতে মুখোমুখি হবে ১২ বারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ আর ৫ বারের সেরা বায়ার্ন মিউনিখ। অ্যালিয়েঞ্জ অ্যারেনায় ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত পৌনে একটায়। বাভারিয়ানদের বিপক্ষে শেষ ৫ ম্যাচে পাওয়া শতভাগ জয় আত্মবিশ্বাসী করছে জিনেদিন জিদান শীষ্যদের। আর গেলো আসরে কোয়ার্টার ফাইনাল হারের প্রতিশোধ নিতে চায় বায়ার্ন।

লা লিগায় মৌসুমটা ভালো যায়নি স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের। হাতছাড়া হয়েছে কোপা দলে রের শিরোপাও। সেই ব্যর্থতা পুষিয়ে নিতে গ্যালাক্টিকোদের বড় মঞ্চ ইউরোপীয়ান ক্লাব শ্রেষ্ঠত্বের লড়াই। যেখানে শেষ চারে ক্লাবটির প্রতিপক্ষ জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখ। প্রতিপক্ষ বায়ার্ন বলেই ফুরফুরে মেজাজে রিয়াল মাদ্রিদ। কারণ দলটির বিপক্ষে সাম্প্রতিক পরিসংখ্যান কথা বলছে রোনালদো-বেনজেমাদের হয়ে।

যদিও এ পযর্ন্ত ২৪ বারের মুখোমুখি দেখায় সমান ১১টি করে জয় দু’ক্লাবের। তবে শেষ পাঁচ বারের দেখায় সব কটিতেই জয়ী রিয়াল মাদ্রিদ। গেল আসরে কোয়ার্টার ফাইনালের লড়াইয়ে বায়ার্নকে হারিয়ে শেষ চারের টিকিট পেয়েছিলো জিনেদিন জিদানের দল।

দলের শক্তি বাড়াতে এ ম্যাচে ইনজুরি কাটিয়ে ফিরছেন সার্জিও রামোস। টানা তৃতীয় চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয়ের মিশনে এ ম্যাচে রিয়ালকে ভাঙ্গতে হবে বোয়াটাং-হামেলসের সমন্বয়ে বায়ার্নের রক্ষণ দেয়ালকে। যেখানে কোচ জিনেদিন জিদানের হয়ে বড় ভরসা আসরে এখন পর্যন্ত ১৫ গোল করা ক্রিশ্চিয়ানো রোনালদো।

বিপরীতে প্রতিশোধের মিশন বায়ার্ন মিউনিখের। পাঁচ ম্যাচ হাতে রেখে টানা ৬ষ্ঠ বুন্দেসলিগা শিরোপা জয়ের অনুপ্রেরণা নিয়ে রিয়াল মাদ্রিদকে আতিথ্য দেবে দলটি। বুন্দেসলিগায় এবার ঘরের মাঠে একটিও গোল হজম করেনি বাভারিয়ানরা। আর ঘরের মাঠে চ্যাম্পিয়ন্স লিগের শেষ চার ম্যাচেও কোনো গোল হয়নি বায়ার্নের বিরুদ্ধে।

দুর্ভেদ্য রক্ষণের পাশাপাশি জার্মান ক্লাবটির ভরসা হবেন, চলতি মৌসুমে বায়ার্নের হয়ে ৩৯ গোল করা রবার্ট লেভানডোভস্কি। আর রিয়ালে উপেক্ষিত থেকে বায়ার্নে যোগ দেয়া হামিস রড্রিগেজও থাকবেন স্পটলাইটের আলোয়। একই সমীকরণে সাবেক ক্লাবের বিপক্ষে জ্বলে উঠার অপেক্ষায় অ্যারিয়েন রোবেন। যদিও ইনজুরি সমস্যায় এ ম্যাচে আর্তুরো ভিদাল ও ডেভিড আলাবার সার্ভিস পাবে না বায়ার্ন মিউনিখ।









Leave a reply