হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন খালেদা, জটিলতায় ভুগছেন বলে জানালেন চিকিৎসক

|

এভারকেয়ার হাসপাতাল থেকে চিকিৎসা শেষে বের হচ্ছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নিয়মিত পরীক্ষা-নিরীক্ষা শেষে বাসায় ফিরেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বুধবার সাড়ে ৬টার দিকে তিনি তার গুলশানের বাসভবনে ফিরে যান। এরপর খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে গণমাধ্যমের সাথে কথা বলেছেন তার ব্যক্তিগত চিকিৎসক ডা. এ জেড এম জাহিদ হোসেন। জানান, শারীরিক জটিলতায় ভুগছেন বিএনপি চেয়ারপারসন।

খালেদা জিয়ার শারীরিক পরীক্ষার ফল ১ দিনই পরই পাওয়া যাবে জানিয়ে ডা. জাহিদ বলেন, এরপর তার চিকিৎসকরা বোর্ড বসিয়ে পরবর্তী চিকিৎসা পদ্ধতি নিয়ে সিদ্ধান্ত নেবেন। খালেদা জিয়া নানা জটিল রোগে আক্রান্ত। তার সুচিকিৎসার জন্য বিদেশে নেয়া প্রয়োজন। লিভার সিরোসিস ছাড়াও কিডনি ও ডায়াবেটিসজনিত জটিলতায় ভুগছেন খালেদা জিয়া।

এর আগে, স্বাস্থ্য পরীক্ষা করাতে বুধবার বিকেল পৌনে ৫টার দিকে তিনি রাজধানীর এভারকেয়ার হাসপাতালে পৌঁছান খালেদা জিয়া। মঙ্গলবার চিকিৎসকদের একটি দল খালেদা জিয়ার স্বাস্থ্যের সবশেষ অবস্থা পর্যবেক্ষণ করতে তার বাসায় যান। পর্যবেক্ষণ শেষে তাকে হাসপাতালে নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়।

দলীয় সূত্রে জানা যায়, শারীরিক অসুস্থতার কারণে চিকিৎসকরা রোজা রাখতে নিষেধ করলেও তিনি রোজা রাখার চেষ্টা করেন। এতে অসুস্থ হয়ে পড়েন।

দুর্নীতির দুই মামলায় ১৭ বছর দণ্ডিত সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া দুই বছরের বেশি সময় কারাভোগের পর করোনা মহামারির মধ্যে সরকারের নির্বাহী আদেশে ২০২০ সালের ২৫ মার্চ শর্তসাপেক্ষে ৬ মাসের জন্য মুক্তি পান। ফৌজদারি কার্যবিধিতে এ সাজা স্থগিত দেখিয়ে একাধিক দফায় মুক্তির মেয়াদ বাড়ানো হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply