খালেদা জিয়ার শারীরিক অবস্থা উদ্বেগজনক: জেলগেটে ফখরুল

|

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে। ডাক্তারের দেয়া ওষুধ কাজ করছে না। শনিবার বিকেলে পুরনো কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়ার সাথে দেখা করার পর এসব কথা জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, দীর্ঘদিন ধরে চিকিৎসার জন্য খালেদা জিয়াকে ইউনাইটেড হাসপাতালে স্থানান্তরের দাবি জানিয়ে আসছে বিএনপি। কিন্তু এতে কর্ণপাত করছে না সরকার। এমন অবস্থায় খালেদা জিয়ার কিছু হলে তার দায়িত্ব সরকারকেই নিতে হবে বলে হুঁশিয়ারি জানান মির্জা ফখরুল।

তিনি বলেন, খালেদা জিয়ার স্বাস্থ্য খুবই খারাপ হয়ে পড়েছে। আজকে আমরা তাকে যতদূর দেখেছি, তাতে উদ্বিগ্ন হয়ে পড়েছি। তিনি যে হাসপাতালে যেতে চেয়েছেন, সেখানে রেখে তার চিকিৎসা প্রয়োজন। তার পছন্দ ইউনাইটেড হাসপাতাল।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়ার বাম হাত আস্তে আস্তে শক্ত হয়ে যাচ্ছে। বাম হাতের ওজনও বেড়ে গেছে। বাম পা থেকে শুরু করে গোটা বাম দিক পেছনে পর্যন্ত ব্যথা বেড়ে গেছে। এখন সাধারণভাবে হাঁটাচলা করাও তার জন্য মুশকিল হয়ে পড়েছে।

তিনি আরও বলেন, এ অবস্থা চলতে থাকলে একসময় তার প্যারালাইসিসের মতো হয়ে যেতে পারে। তার ডান চোখ লাল হয়ে গেছে। ডাক্তাররা আজও বলেছেন, তার যে অসুখ, এটা বেড়ে গেলে ক্ষতিগ্রস্ত হতে পারেন খালেদা জিয়া।

বিএনপি মহাসচিব জানান, গণতন্ত্র পুনরুদ্ধারে দলের নেতা-কর্মীদের আন্দোলন সংগ্রাম চালিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছেন খালেদা জিয়া। এর আগে, শনিবার সকালে কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনেও খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতির কথা জানিয়েছিলেন মির্জা ফখরুল।

যমুনা অনলাইন: টিএফ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply