আওয়ামী লীগ নেতার গোডাউন থেকে ৯০ বস্তা সরকারি চাল জব্দ

|

টাঙ্গাইল প্রতিনিধি:

টাঙ্গাইলের গোপালপুর উপজেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক আবুল হোসেনের গোডাউন থেকে ৯০ বস্তা সরকারি চাল জব্দ করেছে পুলিশ। সোমবার বিকেলে উপজেলার নগদা শিমলা বাজারের গোডাউন থেকে ওই চাল জব্দ করা হয়। জব্দকৃত চাল সরকার নির্ধারিত কার্ডধারীদের মাঝে ১০ টাকা কেজি ধরে বিক্রি করার জন্য খাদ্য গুদাম থেকে উত্তোলন করে তা অসৎ উদ্দেশ্যে মজুদ করা হয়েছিলো বলে নিশ্চিত করেছেন উপজেলা খাদ্য কর্মকর্তা মনজুরুল ইসলাম। পরে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের সহযোগিতা নিয়ে তা জব্দ করা হয়।

গোপালপুর থানার অফিসার ইনচার্জ হাসান অাল মামুুুন বলেন, উপজেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক আবুল হোসেন ওই ইউনিয়নের ১০ টাকা কেজি ধরে চাল বিক্রি প্রকল্পের সরকার নির্ধারিত ডিলার। জব্দকৃত ওই কার্ডধারীদের মাঝে বিক্রি করার কথা থাকলেও কিন্তু তিনি তা না করে মোটা অঙ্কের টাকার বিনিময়ে অন্যত্র বিক্রির উদ্দেশ্যে গোডাউনে মজুদ করে রাখেন। সোমবার বিকালে গোপন সংবাদের ভিত্তিতে খাদ্য কর্মকর্তা মঞ্জুরুল ইসলাম পুলিশ নিয়ে আবুল হোসেনের গোডাউনে অভিযান চালায়। এসময় গোডাউন থেকে ৯০ বস্তা চাল জব্দ করা হয়। এ নিয়ে আইনগত প্রক্রিয়া চলমান আছে।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় এক মুক্তিযোদ্ধা জানান, এবার যে ১০ টাকা কেজির চাল বিতরণ করা হয়েছে এটাই আমরা জানি না। ধরা না পড়লে এটাও জানতাম না। আরো কতো চাল কতোভাবে কোথায় গেছে এটাই বা কে জানে।

গোপালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা দিলরুবা শারমিন চাল উদ্ধারের সত্যতা স্বীকার করেছেন। জানিয়েছে, এ বিষয়ে যাচাই-বাছাই শেষে আইনগত প্রক্রিয়া অনুসরণ করা হবে।

যমুনা অনলাইন: এসএম/টিএফ









Leave a reply