নিজেকে পুরোদস্তুর অলরাউন্ডার ভাবেন রশিদ খান

|

ছবি: সংগৃহীত

শুধুমাত্র বোলার নয়, নিজেকে একজন পুরোদস্তুর অলরাউন্ডার ভাবেন রশিদ খান। বোলিংয়ের পাশাপাশি তিনি কাজ করছেন ব্যাটিং নিয়েও। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে রশিদের ২১ বলে ৪০ রানের ক্যামিও ইনিংস গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে তার দল গুজরাটের জয়ে। বলের পাশাপাশি ব্যাট হাতে দলের জয়ে ভূমিকা রাখতে পেরে তাই উচ্ছ্বসিত রশিদ খান।

নিয়মিত অধিনায়ক হার্দিক পান্ডিয়ার অনুপস্থিতিতে সিএসকের বিরুদ্ধে ম্যাচে অধিনায়ক ছিলেন রশিদ খান। কঠিন পরিস্থিতিতে ব্যাট হাতে ডেভিড মিলারের সাথে জুটি গড়েন এই আফগান ক্রিকেটার। সিনিয়র ব্যাটার ডেভিড মিলার এদিন ছিলেন ‘কিলার’ ফর্মে। তবে রশিদ খান ২১ বলে ৪০ রানের ক্যামিও ইনিংস না খেললে হয়তো মিলারের অতি মানবীয় ইনিংসটিও পারতো না দলকে জয় এনে দিতে। বোলার টার্গেট করে হিসেবি ঝুঁকি নিয়েছেন রশিদ খান। যার প্রমাণ তিনি দিয়েছেন ক্রিস জর্ডানের ৫ বলে ২৩ রান নিয়ে। শেষে গুজরাট টাইটান্স পায় ৩ উইকেটের জয়। ম্যাচ শেষে রশিদ খান বলেন, আমি সেই ওভারটিই টার্গেট করেছিলাম। মিলারকে বলেছিলাম, এই ওভারে যদি আমরা ২০ নিতে পারি তাহলে পরের ২ ওভারে ৩০ রান নেয়া ব্যাপার না। সৌভাগ্যবশত আমি যে জোনে চেয়েছি সেই জোনেই বল করেছে জর্ডান।

বলের পাশাপাশি ব্যাট হাতে অবদান রাখতে পেরে খুশি রশিদ খান। নিজেকে একজন পরিপূর্ণ অলরাউন্ডার ভাবেন তিনি, আরও কাজ করতে চান তার ব্যাটিং নিয়ে। তিনি বলেন, দলের জয়ে ব্যাট হাতে ভূমিকা রাখতে পারাটা আনন্দের। আমি নিজেকে একজন অলরাউন্ডার ভাবি, এবং আমার ব্যাটিং নিয়ে কঠোর পরিশ্রম করছি, ব্যাট হাতে আমি আমার দায়িত্ব পালন করে যেতে চাই।

রশিদ-মিলারের যুগলবন্দীর এই জয়ে আইপিএল পয়েন্ট তালিকার শীর্ষে তাদের দল গুজরাট টাইটান্স। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে, গুজরাটের প্রতিপক্ষদের গেইম প্ল্যানিংয়ে এখন নতুন করে আরও একটি বিষয় যুক্ত করতে হবে, তা হচ্ছে অলরাউন্ডার রশিদ খান।

আরও পড়ুন: মোহামেডান ছেড়ে লেজেন্ডস অব রূপগঞ্জে সাকিব

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply