চট্টগ্রামে আবারও উন্মুক্ত খালে পড়লেন এক কিশোরী

|

উন্মুক্ত খালে পড়ে যাওয়া কিশোরীকে উদ্ধার করেন স্থানীয়রা।

চট্টগ্রামে আবারও উম্নুক্ত খালে পড়ে গেছেন এক কিশোরী। তবে স্থানীয়রা দ্রুত এসে তাকে উদ্ধার করায় তিনি এখনও অক্ষত আছেন। ওই কিশোরীর বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি।

মঙ্গলবার (১৯ এপ্রিল) রাত ৯টার দিকে নগরের খতিবের হাটের চান মিয়া সড়ক এলাকায় এই ঘটনা ঘটে।

চট্টগ্রাম সিটি করপোরেশনের পশ্চিম ষোলোশহর ওয়ার্ডের কাউন্সিলর মোবারক আলী গণমাধ্যমকে বলেন, মঙ্গলবার তারাবির নামাজের পরে এক কিশোরী নয়া মির্জা খালের পাড়ে দেয়া প্রতিরোধ দেয়ালের ওপর দিয়ে হাঁটছিল। এ সময় হঠাৎ করে খালে পড়ে যায় ওই কিশোরী। তবে তার আর্তচিৎকারে শুনে আশপাশের লোকজন তাৎক্ষণিক ছুটে এসে তাকে উদ্ধার করে। ফলে বড় কোনো দুর্ঘটনা ঘটেনি।

কাউন্সিলর মোবারক আলী আরও বলেন, ওই কিশোরীর নাম জানা যায়নি। তবে তার বয়স আনুমানিক ১৩-১৪ হবে। তিনি চান মিয়া সড়ক এলাকার একটি বস্তিতে তার পরিবারের সাথে থাকেন।

এর আগে, গত ১৫ এপ্রিল সকালে চট্টগ্রাম নগরের চান্দগাঁওয়ের বালুরটাল এলাকার একটি খালে পড়ে যাওয়া এক নারীকে জীবিত উদ্ধার করেন ফায়ার সার্ভিসের কর্মীরা। জরুরি সেবা ৯৯৯ এ ফোন দেয়ার পর এ উদ্ধার অভিযান শুরু করে ফায়ার সার্ভিসের কালুরঘাট স্টেশন।

প্রসঙ্গত, সম্প্রতি চট্টগ্রামের উন্মুক্ত নালা ও খালগুলো রীতিমতো মৃত্যুফাঁদে পরিণত হয়েছে। এসব খাল ও নালায় পড়ে একের পর এক মৃত্যু যেন হয়ে উঠেছে নিয়মিত ঘটনা। জানা গেছে ২০২১ সালের জুন মাস থেকে ডিসেম্বর মাস পর্যন্ত এসব উন্মুক্ত নালা ও খালে পড়ে শিশুসহ অন্তত পাঁচজনের মৃত্যু হয়েছে। তাদের একজন এখনও নিখোঁজ রয়েছেন।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply