অবশেষে হজের বদলে তীর্থের ছুটি পেলেন অরুন চন্দ্র

|

ভুলটা সংশোধন হলো অবশেষে। গোপালগঞ্জের সরকারি বঙ্গবন্ধু কলেজের হিসাববিজ্ঞানের অধ্যাপক অরুন চন্দ্র বিশ্বাস হজ পালন করতে সৌদি আরব যাচ্ছেন না।

ধর্মীয় এবং ঐতিহাসিক স্থাপনা পরিদর্শনে ভারত যাত্রার জন্য তাঁকে ছুটি দিয়েছে মন্ত্রণালয়। গত ৩ মে প্রকাশিত এক সংশোধিত প্রজ্ঞাপনে এই ছুটি মঞ্জুর করা হয়েছে। এতে বলা হয়েছে, ১ জুন ২০১৮ থেকে ২১ জুন ২০১৮ পর্যন্ত অবকাশকালীন ছুটি কাটাবেন অরুন চন্দ্র।

এর আগে গত ৩০ এপ্রিল মন্ত্রণালয় থেকে একটি প্রজ্ঞাপন বের হয়, যাতে উল্লেখ থাকে, পবিত্র হজপালনের উদ্দেশ্যে সৌদি আরব যাত্রার জন্য ২৫ জুলাই ২০১৮ থেকে ১২ সেপ্টেম্বর ২০১৮ পর্যন্ত মোট ৫০ দিন অর্ধগড় বেতনে অর্জিত ছুটি কাটাবেন অরুন চন্দ্র।

এরপর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে হাসির খোরাক যোগাতে থাকে মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনটি। সনাতন ধর্মালম্বী কীভাবে হজযাত্রার ছুটি পান তা নিয়ে চলে নানা গুঞ্জন আর সমালোচনা।

এতে বিব্রত হন প্রফেসর অরুন চন্দ্র নিজেও। ঘটনাটা কীভাবে ঘটলো সে হিসাব মিলাতে পারেননি হিসাব বিজ্ঞানের এই শিক্ষক। ছুটি সংশোধনের জন্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর বরাবর পুনরায় আবেদন করেন তিনি। তার সেই আবেদন মঞ্জুর হয়েছে। একই সাথে হাসির খোরাক জাগানো আগের সেই প্রজ্ঞাপনটিও মন্ত্রণালয়ের ওয়েবসাইট থেকে সরিয়ে নেয়া হয়েছে।









Leave a reply