পিএলও’র চেয়ারম্যান পুননির্বাচিত হলেন মাহমুদ আব্বাস

|

ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন- পিএলও’র চেয়ারম্যান হিসেবে পুনর্নিবাচিত হলেন প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস। শুক্রবার, চার দিনের জাতীয় সম্মেলনের সমাপনী অনুষ্ঠানে আসে এ সিদ্ধান্ত।

শুধু তাই নয় ১১৫ সদস্যের একটি নির্বাহী পর্ষদও নির্বাচন করা হয়। মূলতঃ ফিলিস্তিনের রাজনৈতিক সিদ্ধান্তের ক্ষেত্রে তাদের মতামতকে গুরুত্ব দেয়া হবে। ধারণা করা হচ্ছিলো, ২২ বছর পর হওয়া সংগঠনটির জাতীয় সম্মেলনে পাল্টাতে পারে সার্বিক কাঠামো। ৮২ বছর বয়সী প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের উত্তরসূরী নির্বাচিত হতে পারেন, দেয়া হচ্ছিলো এমন আভাসও। কারণ কাউন্সিলের আগেও জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী ঘোষণা করার মার্কিন সিদ্ধান্তের ব্যাপারে মাহমুদ আব্বাসের নিশ্চুপ ভূমিকা বেশ সমালোচিত হয়। কিন্তু হামাসসহ বেশ কয়েকটি সংগঠন সম্মেলনে অংশ না নেয়ায় প্রশ্ন তোলার কেউ ছিলো না।

ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস বলেন, ৪ দিনের বিতর্কের পর পিএলও’র ব্যবস্থাপনা পর্ষদের ব্যাপারে সম্মত হতে পেরেছি আমরা। জাতীয় ঐক্যের প্রতি যদি হামাস, ইসলামিক জিহাদ ও প্যালেস্টাইন আরব অর্গানাইজেশনের ন্যুনতম সম্মান থাকে তাহলে তারা পরিষদের আসন গ্রহণ করবে। প্রয়োজনে তাদের জন্য বৃদ্ধি করা হবে আসন সংখ্যা।









Leave a reply