ট্রেনের টিকিটের জন্য অনেকেই লাইনে দাঁড়িয়েছেন ১২ ঘণ্টা আগে

|

রেলের আগাম টিকিট পেতে ১০/১২ ঘণ্টা আগে এসে রাতে লাইনে দাঁড়ান অনেক টিকিটপ্রত্যাশী। রাতভর বসে থেকে সকালের অপেক্ষা। তবে ভোগান্তিকে ছাড়িয়ে বাড়ি ফেরার আনন্দই বড় করে দেখছেন সবাই। অনলাইনে টিকিট নিশ্চিত করতে দ্রুত সব সমস্যা সমাধানের আহ্বান তাদের। প্রতিদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ১৯টি কাউন্টারে ট্রেনের অগ্রিম টিকিট পাবেন যাত্রীরা।

সকাল ৮টা থেকে কাউন্টারগুলোতে টিকিট দেওয়ার কথা থাকলেও ১০/১২ ঘণ্টা আগে থেকেই লাইন ধরেছেন টিকিটপ্রত্যাশীরা। দীর্ঘ এ সময় কাটাতে একেকজনের একেকরকম উপায়। তবে অনলাইনে টিকিট পাওয়ার চেষ্টা করেছেন সবাই। সেখানে টিকিট না পেয়ে ভোগান্তির কথা শোনালেন তারা। যদিও সবকিছু ছাপিয়ে বাড়ি ফিরে পরিবার-পরিজনের সাথে ঈদ করতে পারাকেই বড় করে দেখছেন যাত্রীরা।

আজ বিক্রি হবে আগামী ২৭ তারিখের টিকিট। আর তা সংগ্রহ করতে গিয়েই ভোগান্তিতে পড়েছেন অনেকে। এবারের ঈদে ফিরতি যাত্রার অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে ১ মে। সেদিন দেয়া হবে ৫ মের টিকিট। তবে ভোগান্তি কমিয়ে সুষ্ঠুভাবে টিকিট বিক্রি করতে নানান আশ্বাস দিলেন কমলাপুর রেলওয়ে স্টেশনের ম্যানেজার মাসুদ সারওয়ার। টিকিট কালোবাজারি রোধে সর্বোচ্চ সতর্কতার কথাও জানান কমলাপুর রেলওয়ে স্টেশনের ম্যানেজার।

আন্তনগর ট্রেনের জন্য কমলাপুর স্টেশন থেকে প্রতিদিন প্রায় ৩০ হাজার টিকিট বিক্রির লক্ষ্যমাত্রা ঠিক করা হয়েছে। এসব টিকিটের অর্ধেক স্টেশনের কাউন্টারে বাকি অর্ধেক অনলাইনে বিক্রি হওয়ার কথা। তবে অনলাইনে টিকিট কিনতে না পারার অভিযোগ টিকিট প্রত্যাশীদের। অনেকেই সার্ভারে ঢুকতে পারছেন না। দুয়েকজন যদিও ঢুকছেন তারাও টিকিট পাচ্ছেন না। অনেকের টাকা কেটে নিয়েছে কিন্তু টিকিট দেয়নি। অনলাইনে টিকিট বিক্রির বিষয়ে এমন নানা অভিযোগ টিকিট প্রত্যাশীদের।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply