নিউমার্কেটে সংঘর্ষ ও প্রাণহানির মামলায় বিএনপি নেতা মকবুল ৩ দিনের রিমান্ডে

|

ইনসেটে মকবুল হোসেন।

রাজধানীর নিউমার্কেটে ব্যবসায়ী ও ঢাকা কলেজের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষে দুইজন নিহতের ঘটনায় পুলিশের দায়ের করা মামলার ১ নম্বর আসামি বিএনপি নেতা মকবুল হোসেনের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ শনিবার (২৩ এপ্রিল) মকবুল হোসেনকে আদালতে হাজির করে পুলিশ ৭ দিনের রিমান্ড আবেদন করলে উভয় পক্ষের শুনানি শেষে মহানগর হাকিম মো. মামুনুর রশিদ ৩ দিনের রিমান্ডে দেন। সকাল সাড়ে ১০টায় তাকে আদালতে আনা হয়। রাখা হয় কোর্ট হাজতখানায়।

এর আগে, শুক্রবার বিকেলে ধানমন্ডির নিজ বাসা থেকে তাকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। সংঘর্ষের ঘটনায় পুলিশের কাজে বাধা দেয়া, হামলা ও ভাঙচুরের অভিযোগে তার বিরুদ্ধে একটি মামলা করে পুলিশ। ওই মামলায় বিএনপি নেতা মকবুলকে ১ নম্বর আাসামি করা হয়। মকবুল হোসেন সরদার নিউ মার্কেট থানা বিএনপির সাবেক সভাপতি ও মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য। তিনি পেশায় একজন আইনজীবী।

গত সোমবার মধ্যরাতে নিউমার্কেটের দোকানমালিক ও কর্মচারীদের সঙ্গে ঢাকা কলেজের ছাত্রদের সংঘর্ষ শুরু হয়। এর জেরে মঙ্গলবার দিনভর ওই এলাকায় দুই পক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়। ওই সংঘর্ষে একজন ডেলিভারিম্যান ও এক দোকান কর্মচারীর মৃত্যু হয়েছে। আহত হয়েছেন অর্ধশতাধিক। সংঘর্ষের খবর সংগ্রহ করতে গিয়ে আহত হয়েছেন ১৫ জনের মতো সাংবাদিক।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply