নানা আয়োজনে পাবনা প্রেসক্লাবের গৌরবময় ৫৭ বছর পূর্তি উদযাপন

|

পাবনা প্রতিনিধি

নানা আয়োজনে উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে উদযাপন করা হলো পাবনা প্রেসক্লাবের গৌরবময় ৫৭ বছর পূর্তি ও ৫৮তম প্রতিষ্ঠা দিবস। এ উপলক্ষে সকালে প্রেসক্লাবের সামনে থেকে সাংবাদিক-সুধীজনদের অংশগ্রহণে একটি বর্নাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে প্রেসক্লাবের ভিআইপি মিলনায়তনে ক্লাব সভাপতি অধ্যাপক শিবজিত নাগের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

এতে শুভেচ্ছা জানিয়ে বক্তব্য দেন, পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স, জেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল রহিম লাল, জেলা প্রশাসক জসিম উদ্দিন, পুলিশ সুপার জিহাদুল কবির, প্রবীণ সাংবাদিক আনোয়ারুল হক সহ অনেকে।

বক্তারা বলেন, বাংলাদেশের ঐতিহ্যবাহী প্রেসক্লাব হলো পাবনা প্রেসক্লাব। যার ঐতিহ্য ও আদর্শ এখনও অটুট। ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধে অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন পাবনা প্রেসক্লাবের সাংবাদিকরা। অনেকে কারাবরণ করেছেন। অনেক বড় বড় অর্জন রয়েছে এখানকার সাংবাদিকদের। তাই অতীত ঐতিহ্য ও আদর্শ আগামীতেও ধরে রাখার আহ্বান জানান বক্তারা।

আলোচনা সভা শেষে আনন্দঘন পরিবেশে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন অতিথিরা। পরে কেক ও মিষ্টি দিয়ে আপ্যায়ন করা হয় সুধীজনদের। শেষে ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

উল্লেখ্য, পাবনা প্রেসক্লাব প্রতিষ্ঠিত হয় ১৯৬১ সালে,যাত্রা শুরু করে এবছরেরই পহেলা মে।









Leave a reply