এবার গ্যালারিতে ভুভুজেলার বদলে মেসি-রোনালদোদের মেলা

|

খেলোয়াড়দের সমর্থন জানাতে কত কিছুই না করেন সমর্থকরা। ব্যানার ফেস্টুন থেকে শুরু করে নানা আয়োজনে দলকে সমর্থন জানাতে গ্যালারিতে হাজির হন তারা। সে আয়োজনে সবচেয়ে আলোচিত ২০১০ দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপের ভুভুজেলা বাঁশি। তবে এবার সেই ভুভুজেলার জায়গা দখল করে নিতে পারে বিশেষ এক ধরনের মুখোশ। মেক্সিকোতে তৈরি রাবারের এই মুখোশ এর মধ্যেই জনপ্রিয় হয়ে উঠেছে দর্শকদের মাঝে।

২০১০ দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে ভুভুজেলার গগনবিদারী সেই আওয়াজ? মাঠের খেলার পাশাপাশি আলোচনার তুঙ্গে যে ছিলো এই ভুভুজেলা বাঁশি। অবশ্য পরের বিশ্বকাপেই নিষিদ্ধ করা হয়েছিলো এই বাঁশিকে। তারপরও সমর্থকদের মাঝে ছিলো এই বাঁশির উন্মাদনা।

তবে এবার রাশিয়া বিশ্বকাপে ভুভজেলা নয় ক্রেজ হতে পারে মুখোশ। খেলা মাঠে গড়াতে এখনো কিছুদিন সময় থাকলেও ফুটবল প্রেমীদের মাঝে এর মধ্যেই জনপ্রিয় হয়ে উঠছে এই মুখোশ। দেখতে অবিকল খেলোয়াড়দের মত হওয়ায় রাশিয়া বিশ্বকাপের গ্যালারিতে বসবে মেসি-রোনালদোদের মেলা।

মেক্সিকোর জিউতেপেক শহরের একটি কারখানায় তৈরি হচ্ছে হালের মেসি, রোনালদো, নেইমার ছাড়াও সাবেক পেলে-মেরাডোনাদের রাবারের মুখোশ। মাত্র ১৩ ডলার মূল্যের এই মুখোশ বাজারে আসার সাথে সাথেই পেয়েছে আকাশচুম্বী জনপ্রিয়তা।

মালিকপক্ষের প্রাথমিক লক্ষ ছিলো মেক্সিকোর বাজার। চাহিদা বাড়ায় তা এখন ছড়িয়ে যাচ্ছে স্পেন, ফ্রান্স, সুইডেন, যুক্তরাষ্ট্র সহ বিশ্বের বিভিন্ন দেশে। মাঠে কতটা জনপ্রিয় এই মুখোশ-তা দেখতে অপেক্ষা মাত্র ৪০ দিনের !









Leave a reply