এসএসসির ও সমমানের ফল প্রকাশ; পাসের হার ৭৭.৭৭ শতাংশ

|

এবারের এসএসসি ও সমমানের পরীক্ষায় পাসের হার ৭৭ দশমিক সাত-সাত শতাংশ। গতবারের ফল বিপর্যয়ের পর এবারও পাসের হার কমেছে, যা ২ দশমিক পাচ আট শতাংশ।

সকালে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলাফলের সার-সংক্ষেপ তুলে দেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। ৮ সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা ও কারিগরি মিলিয়ে ১০ বোর্ডে এবার মোট পাস করেছে ১৫ লাখ ৭৬ হাজার ৫০৪ জন। জিপিএ ফাইভ পেয়েছে এক লাখ ১০ হাজার ৬শ’ ২৯ জন। এবারও ছাত্রদের তুলনায় ছাত্রীদের পাসের হার বেশি।

এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরিশাল জেলার সাথে ভিডিও কনফারেন্সে কথা বলেন। সেখানে বিভিন্ন শিক্ষা বোর্ডের চেয়ারম্যান এবং মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন ও সংশ্লিষ্ট কর্মকর্তারা যোগ দিয়েছেন।

শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইটের পাশাপাশি মোবাইল ফোন থেকে এসএমএসের মাধ্যমেও জানা যাবে ফল। দুপুর ১টায় সচিবালয়ে সংবাদ সম্মেলন করে পরীক্ষার বিস্তারিত ফল ঘোষণা করবেন শিক্ষামন্ত্রী।

এসএসসি ও সমমানের পরীক্ষায় এ বছর ২০ লাখ ৩১ হাজার ৮৯৯ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। শিক্ষা মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটির হিসেবে চলতি বছর এসএসসি পরীক্ষায় ১২টি বিষয়ের প্রশ্ন ফাঁসের প্রমাণ পাওয়া গেছে। এর মধ্যেই ফল প্রকাশ হচ্ছে আজ।









Leave a reply