লাভরভের বক্তব্যের সমালোচনা করে যা বললেন মার্কিন পররাষ্ট্র মুখপাত্র

|

মার্কিন পররাষ্ট্র দফতরের মুখপাত্র নেড প্রাইস ও রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ।

মঙ্গলবার সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে পরমাণু যুদ্ধের হুঁশিয়ারি দিয়েছিলেন রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ। পরমাণু যুদ্ধ সম্পর্কিত তার এমন মন্তব্যের কঠোর সমালোচনা করেছে যুক্তরাষ্ট্র। তাদের দাবি, পরমাণু অস্ত্র নিয়ে বেফাঁস মন্তব্য করে ইউক্রেনে নিজেদের ব্যর্থতা আড়ালের চেষ্টা করছে রাশিয়া, যা স্পষ্টভাবে দায়িত্বজ্ঞানহীনতার পরিচায়ক। খবর বিবিসির।

এর আগে, মঙ্গলবার (২৬ এপ্রিল) সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এসব মন্তব্য করেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতরের মুখপাত্র নেড প্রাইস। তিনি বলেন, পারমাণবিক অস্ত্র নিয়ে বেফাঁস মন্তব্য করা চরম দায়িত্বহীনতার পরিচায়ক।

নেড প্রাইস আরও বলেন, যুক্তরাষ্ট্র এরপরও রাশিয়ার কার্যকলাপের প্রতি গভীর মনোযোগ দিচ্ছে। দেশটি কী করছে এবং কী করছে না সেদিকেও খেয়াল রাখছে ওয়াশিংটন। তবে মস্কোর এমন মনোভাবের পরও নিজেদের পারমাণবিক নীতি পরিবর্তনের কোনো কারণ দেখছে না যুক্তরাষ্ট্র।

এর আগে, সোমবার (রোববার) রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ বলেছিলেন,চলমান পরিস্থিতিতে পারমাণবিক সংঘাতের যথেষ্ট সম্ভাবনা রয়েছে। তবে মস্কো পারমাণবিক সংঘাতের ঝুঁকি এড়াতে চায়। কিন্তু, অনেকেই হয়তো তা চান না। বিপদটি গুরুতর এবং কোনোভাবেই এ ঝুঁকিকে অবমূল্যায়ন করা উচিত হবে না আমাদের।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply