বঙ্গবন্ধু সেতু দিয়ে ২৪ ঘণ্টায় যানবাহন পারাপারের নতুন রেকর্ড

|

ফাইল ছবি

স্টাফ করেসপনডেন্ট, টাঙ্গাইল:

ঈদের সময় যতই ঘনিয়ে আসছে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানবাহনের চাপ বাড়ছে। সচরাচর বঙ্গবন্ধু সেতু দিয়ে একদিনে ১২-১৫ হাজার যানবাহন পারাপার হয়। কিন্তু গেলো ২৪ ঘন্টায় সেতু দিয়ে ৩৩ হাজার ৫৩৯ টি যানবাহন পারাপার হয়েছে। যার টোল আদায় হয়েছে ২ কোটি ৭৭ লাখ ২৯ হাজার ৫০০ টাকা। যা এই সেতু দিয়ে পারাপারের নতুন এক রেকর্ড।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ জানায়, গাড়ির চাপ ধীরে ধীরে বাড়ছে। সেতুর টোলপ্লাজার উভয় পাশে ১৮ টি পয়েন্টে টোল আদায় করা হচ্ছে।  সড়কে যাতে যানজটের সৃষ্টি না হয় সে লক্ষ্যে এ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। 

বঙ্গবন্ধু সেতু চালু হওয়ার পর গত ঈদে সর্বোচ্চ ৫২ হাজার ৭৬৮ টি যানবাহন পারাপার হয়। যা এ যাবতকালে সর্বোচ্চ যানবাহন পারাপারের রেকর্ড।
 
এদিকে, টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে গতরাত থেকে যানবাহনের চাপ বেড়েছে। ক্রমেই তা আরো বৃদ্ধি পাচ্ছে। ঘরমুখো মানুষের ঈদ যাত্রা নির্বিঘ্ন করতে নিরলস কাজ করে যাচ্ছে পুলিশ। সড়কের চারটি সেক্টরে ভাগ হয়ে বিভিন্ন পয়েন্টে কাজ করছেন ৮০০ পুলিশ।  

মহাসড়কের বিষয়ে পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার বলেন, গাড়ির চাপ ধীরে ধীরে  বাড়ছে। তবে কোথাও যানবাহন চলাচল থেমে নেই। যে ১৩ কিলোমিটার সিঙ্গেল লেন নিয়ে ভয়ে ছিলাম সেটিকেও ওয়ান ওয়ে করে দেয়াতে বাড়ি ফেরা মানুষরা এখন নির্বিঘ্নে ঘরে ফিরছেন, কোনো ধরনের ভোগান্তি ছাড়াই। যেকোনো পরিস্থিতি মোকাবেলার জন্য কাজ করে যাচ্ছে পুলিশ।

/এসএইচ  


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply