ঢাকা-বরিশাল নৌরুটে শুরু ঈদের স্পেশাল ফ্রি বাস সার্ভিস

|

বাস সার্ভিস চালু হওয়ার পর দুর্ভোগ কমায় স্বস্তিতে যাত্রীরা।

২৬ রমজান থেকে ঢাকা-বরিশাল নৌরুটে শুরু হয়েছে ঈদ স্পেশাল সার্ভিস। ঢাকা থেকে বরিশাল লঞ্চঘাটে যাওয়া বিপুল সংখ্যক যাত্রীদের দ্রুত গন্তব্যে পৌঁছে দিতে ফ্রি বাস সার্ভিস চালু করেছে সিটি করপোরেশন। এছাড়া কোনো যাত্রী হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাৎক্ষণিক চিকিৎসার জন্য রয়েছে মেডিকেল টিম। প্রয়োজনে হাসপাতালে নেয়ার জন্য রাখা হয়েছে অ্যাম্বুলেন্স। এছাড়া কোনো যাত্রী চাইলে লঞ্চঘাটে বসেই দিতে পারবে করোনার টিকার বুস্টার ডোজ। পুরো কার্যক্রম সার্বক্ষণিক তদারকি করছেন সিটি মেয়র।

নৌপথে সদরঘাট থেকে বরিশাল ১৬৮ কিলোমিটার। আগে সন্ধ্যায় ছেড়ে আসা বিলাসবহুল লঞ্চগুলো ভিড়তো ভোররাতে। এখন পৌঁছাচ্ছে মধ্যরাতেই। ঈদ স্পেশাল সার্ভিস পেয়ে খুশি যাত্রীরা। অটোরিকশা বা অন্যান্য যানবাহনের অধিক ভাড়া চাওয়ায় ভোগান্তিতে পড়তে হতো তাদের।

আগে লঞ্চঘাট থেকে বাড়ি যেতে ঝক্কি-ঝামেলা পোহাতে হতো যাত্রীদের। তবে এবারের চিত্র আলাদা। লঞ্চঘাট থেকে বাসে বিনা ভাড়ায় নগরীর দুই প্রান্তে অবস্থিত টার্মিনালে পৌঁছে দিচ্ছে সিটি কর্পোরেশন। টার্মিনালেও প্রস্তুত রাখা হয়েছে বিভিন্ন রুটের বাস।

যাত্রীদের নিরাপত্তায় পুরো লঞ্চঘাট এলাকা আনা হয়েছে সিসিক্যামেরার আওতায়। আছে করোনার টিকা
দেয়ার ব্যবস্থা। রেজিস্ট্রেশন ছাড়াই কেবল নাম ও ফোন নম্বর দিলে দেয়া হচ্ছে ফাইজারের ভ্যাকসিন। সিটি কর্পোরেশনের সাথে সমন্বয় করছে ট্রাফিক পুলিশ। বরিশাল সিটি কর্পোরেশনের এই সেবা পাওয়া যাবে ঢাকায় ফেরার পথেও।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply