সালাহ’র ওপর চটেছেন ‘অলরেড বস’ ক্লপ

|

চারদিকে প্রশংসার বন্যায় ভাসছেন মোহাম্মদ সালাহ। অথচ নিজ দলের কোচ ইয়ুর্গেন ক্লপই কিনা কড়া সমালোচনা করলেন মিসরীয় রাজার। ইংলিশ প্রিমিয়ার লিগে চেলসির কাছে ১-০ গোলে হেরে গেছে লিভারপুল। এতে আগামী মৌসুমে চ্যাম্পিয়ন লিগ থেকে ছিটকে পড়ার শঙ্কায় পড়েছে অলরেডসরা। এমন হাইভোল্টেজ ম্যাচে প্রিয় শিষ্য মোহাম্মদ সালাহর ভূমিকায় হতাশ গুরু ইয়ুর্গেন ক্লপ।

ম্যাচের ৩২ মিনিটে চেলসিকে এগিয়ে দেন আর্সেনাল থেকে ধারে খেলতে আসা অলিভিয়ের জিরুড। তবে প্রথমার্ধের পাশাপাশি পরের অর্ধেও নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি সালাহ। গোটা ম্যাচেই নিজের ছায়ার আড়ালে থেকেছেন সদ্যই প্রিমিয়ার লিগে বর্ষসেরা প্লেয়ারের পুরস্কার জেতা এ খেলোয়াড়।

ম্যাচের একপর্যায়ে পেনাল্টি এরিয়ায় বল পান সালাহ। তা নিয়ন্ত্রণে না নিতে পেরে পড়ে যান তিনি। এতে রেগে যান প্রতিপক্ষ খেলোয়াড় গ্যারি কাহিলের ওপর। এর খেসারতও গুনতে হয় তাকে। হলুদ কার্ড দেখেন সালাহ।

একসময় চেলসিতে খেলেছেন সালাহ। তাই বলে চেলসির বিপক্ষে তার নিস্পৃহতা মেনে নিয়ে পারছেন না ক্লপ। বিশেষ করে হাতের নাগালে পাওয়া গোল মিস করায়। লিভারপুল কোচ বলেন, আমার তো মনে হয়, সে গোল করতে চায়নি। এটা কি ডাইভ ছিল নাকি সে সংঘাতের অপেক্ষা করছিল বলা কঠিন। আমি নিশ্চিত নয়। এটা আমি দেখতে চাই না। এটি সেও করতে চায় না। অথচ এটিই ঘটেছে।

ক্লপের বলেছেন, এটি আমাদের সবার ক্ষেত্রেই ঘটে। কিন্তু সাবেক টিমমেটদের বিপক্ষে সে দু’বার খেলেছে। রোমার বিপক্ষে ম্যাচেও সে অনেক বন্ধুত্বপূর্ণ ছিল। হাই-হ্যালো তো করেছেই, ম্যাচের আগে পরে অনেকবার আলিঙ্গন করেছে সাবেক সতীর্থদের।

চলতি মৌসুমে ফর্মের তুঙ্গে আছেন সালাহ। এরই মধ্যে করে ফেলেছেন ৪৩ গোল। শুধু প্রিমিয়ার লিগেই করেছেন রেকর্ড ৩১ গোল। তবে টানা দুই ম্যাচে স্কোর করতে পারলেন না তিনি। ক্লপের আশা, সালাহর পক্ষে আরও ভালো খেলা সম্ভব। এখন সালাহ আবারও জ্বলে উঠলেই হয়। কারণ, প্রিমিয়ার লিগে সামনেই রয়েছে ব্রাইটনের সঙ্গে ডু অর ডাই ম্যাচ। হারলেই ইউরোপ সেরার মঞ্চ থেকে ছিটকে পড়তে হবে অল রেডসদের।

যমুনা অনলাইন: এটি









Leave a reply