ম্যারাথন জিজ্ঞাসাবাদে কান্নায় ভেঙে পড়েন পি কে হালদার, বেরিয়ে আসছে সহযোগীদের নাম

|

চলছে পি কে হালদারের জিজ্ঞাসাবাদ।

পি কে হালদারকে ম্যারাথন জিজ্ঞাসাবাদের মুখোমুখি করেছে ভারতের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। রাতভর জিজ্ঞাসাবাদের পর আজও (১৫ মে) সকাল থেকে চলছে লম্বা সময়ের জিজ্ঞাসাবাদ। এ সময় কান্নায় ভেঙে পড়ে অকপটে সকল অভিযোগ স্বীকার করে নিয়ে পি কে হালদার তার সহযোগীদের নাম বলে দিচ্ছেন বলে জানান ইডির কর্মকর্তারা।

বাংলাদেশের বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান থেকে হাজার কোটি টাকা লুটকারী প্রশান্ত কুমার হালদার ওরফে পি কে হালদারসহ তার সহযোগীদের দুই দফায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এরমধ্যে ইডির সদর দফতরে চলছে পি কে হালদারসহ তার সহযোগীদের জিজ্ঞাসাবাদ। অন্যদিকে, তাদের সঙ্গে থাকা এক নারীকে পুলিশ হেফাজতে নেয়ার নির্দেশ দেয়া হয়। তাকে নারী কর্মকর্তারা দমদম জেলে পৃথকভাবে জিজ্ঞাসাবাদ করছে।

জানা গেছে, লম্বা সময়ের জিজ্ঞাসাবাদের সময় কান্নায় ভেঙে পড়েন পি কে হালদার। ইডির কর্মকর্তারা জানান, অকপটে সকল অভিযোগ স্বীকার করে নিয়ে তদন্তকার্যে সব ধরনের সহযোগিতা করছেন পি কে হালদার। সেই সাথে, দমদম জেলে থাকা পি কে হালদারের নারী সহযোগীও তদন্তে সহায়তা করছেন বলে জানা গেছে।

জানা গেছে, প্রথম ধাপে আর্থিক দুর্নীতির বিষয়ে তদন্ত করছে ইডি। এরপর আসবে ভারতীয় নথিপত্র যেমন আধার কার্ড, রেশন কার্ড, ভোটার কার্ড নকল করে অবৈধভাবে ভারতবর্ষে বসবাস করার ইস্যুগুলো। সেক্ষেত্রে সিবিআই’র সাহায্য নিতে পারে ইডি, এমনটিই ধারণা করা হচ্ছে।

১৭ মে পর্যন্ত ইডির হেফাজতে থাকবে পি কে হালদার। তাই এরপর মামলা সিবিআই’র হাতে যেতে পারে বলে জানা গেছে। পি কে হালদারকে জিজ্ঞাসাবাদের সময় পশ্চিমবঙ্গের বেশ কিছু প্রভাবশালী রাজনৈতিক ব্যক্তিত্বের নাম উঠে আসছে। সেক্ষেত্রে, পরবর্তীতে তাদেরও জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হতে পারে।

আরও পড়ুন: ‘পি কে হালদারকে দেশে ফেরাতে সব ধরনের আইনি পদক্ষেপ নেয়া হবে’

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply