মাদকের বিরুদ্ধে ২২ কিলোমিটার সাইকেল চালালো দুই হাজার শিক্ষার্থী

|

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ:

মাদকের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে নওগাঁর ধামইরহাটে ২২ কিলোমিটার সাইকেল চালালো দুই হাজার শিক্ষার্থী। একইসাথে স্থানীয় প্রশাসনের কর্মকর্তাসহ সুধীজন সাইকেল চালিয়ে র‌্যালিতে অংশ নেন।
আজ (১২ মে) সকালে র‌্যালিটি অনুষ্ঠিত হয়। স্থানীয় কিছু তরুণদের সামাজিক সংগঠন ‘দেখাবো আলোর পথ’ এই কর্মসূচির আয়োজন করে।
উপজেলা শেখ রাসেল মিনি ষ্টেডিয়াম থেকে র‌্যালি শুরু করা হয়। এটি নওগাঁ-জয়পুরহাট সড়ক প্রদক্ষিন করে মঙ্গলবাড়ি হয়ে আবারও ধামইরহাট উপজেলা চত্বরে ফিরে গিয়ে শেষ হয়। এসময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শত-শত শিক্ষক ও শিক্ষার্থী সড়কের দু’পাশে সাড়িবদ্ধভাবে দাঁড়িয়ে সাইকেলিষ্টদের অভিনন্দন জানান।

শোভাযাত্রাটি মঙ্গলবাড়ি পৌঁছলে সেখানে একটি সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় ওই অঞ্চলের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকসহ সর্বস্তরের মানুষ অংশ নেয়। সমাবেশে বক্তব্য রাখেন নওগাঁর অতিরিক্ত পুলিশ সুপার তারেক জুবায়ের, ধামইরহাট ডিগ্রী কলেজের অধ্যক্ষ শহীদুল ইসলাম, ধামইরহাট থানার ওসি রকিবুল ইসলাম, ধামইরহাট প্রেস ক্লাবের সভাপতি আব্দুল মালেক, দেখাব আলোর পথ সংগঠনের সভাপতি মেহেদী হাসান প্রমূখ।

সমাবেশে বক্তারা সাইকেল র‌্যালির আয়োজকদের সাধুবাদ জানান। এছাড়া মাদক, বাল্য বিয়ে ও অন্যান্য অ-সামাজিক কর্মকাণ্ডের ভয়াবহ ও ক্ষতিকর দিক তুলে ধরেন। একইসাথে সামাজিক ব্যাধিগুলোর বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানানো হয় সমাবেশ থেকে।

সাইকেল র‌্যালী ও সমাবেশে ধামইরহাট উপজেলার প্রায় ৩০ টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ছাড়াও প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, শিক্ষক ও সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ নেন।









Leave a reply