সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েই গোল্ডেন বুট পেলেন সালাহ

|

মোহাম্মদ সালাহ ম্যাজিক যেন শেষই হচ্ছে না। প্রিমিয়ার লিগের সর্বোচ্চ গোলের রেকর্ড আরও উঁচুতে নিয়ে গেলেন। তার রেকর্ড গড়া ম্যাচে ব্রাইটনের বিপক্ষে দুর্দান্ত জয় তুলে পরবর্তী চ্যাম্পিয়নস লিগের টিকিট নিশ্চিত করেছে লিভারপুল। আর সালাহ হাতে নিয়েছেন সোনালি জুতা।
অবশ্য, অলরেড কোচ ইর্য়্যুগেন ক্লপ মনে করেন, আরও উন্নতি করার সুযোগ আছে তার শিষ্যের।

ম্যাচ শেষে প্রিমিয়ার লিগে সর্বোচ্চ গোল করায় গোল্ডেন বুট তুলে দেয়া হয় সালাহকে। পেয়েছেন ক্লাবের ‘প্লেয়ার অফ দ্যা ইয়ার’ ট্রফিও। স্ত্রী-কন্যার সাথে আনন্দ ভাগাভাগি করে নিয়েছেন মিসরের রাজা। পরবর্তী চ্যাম্পিয়নস লিগের টিকিট নিশ্চিত করতে ব্রাইটনের বিপক্ষে বাঁচা-মরার ম্যাচে ডোমেনিক সোলাঙ্কির পাস থেকে লিগের নিজের ৩২-তম গোলটি করে লিভারপুলকে এগিয়ে নেন সালাহ। সেই সাথে ৩৮ ম্যাচের প্রিমিয়ার লিগের এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ডটিকে নিয়ে গেলেন ৩২-এ। আর লিভারপুলের হয়ে মোট ৫১ ম্যাচে গোল করেছেন ৪৪টি!

সালাহর সাথে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়ার প্রতিযোগিতায় ছিলেন টটেনহামের হ্যারি কেইন। কেইনের গোল সংখ্যা ৩০। এমন দুর্দান্ত এক রেকর্ড নিয়ে সালাহ কিছু না বললেও বলেছেন অলরেড বস ক্লপ, আমি এমন কোনো রেকর্ডের কথা জানতাম না। সালাহ সত্যিই অসাধারণ খেলেছে। তবে আমি মনে করি তার আরও উন্নতির সুযোগ আছে। ভবিষ্যতে সে ম্যাচ প্রতি শতভাগ গোল পাবে বলে আমার বিশ্বাস।

সালাহ ছাড়াও এই ম্যাচে গোল করেছেন লভরেন, সোলাঙ্কি ও রবার্টসন। ৪-০ গোলের বিশাল জয় নিয়ে মাঠ ছেড়েছে লিভারপুল।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply