২৫ সেকেন্ড আগে ট্রেন ছাড়ায় কর্তৃপক্ষের দুঃখ প্রকাশ

|

নির্ধারিত সময়ের মাত্র ২৫ সেকেন্ড আগে ট্রেন ছেড়ে গেছে। আর সেজন্যই কিনা দুঃখ প্রকাশ করেছে রেল কর্তৃপক্ষ। শুধু তাই নয়, প্রেস রিলিজ দিয়ে আনুষ্ঠানিকভাবে যাত্রীদের কাছে ক্ষমাও চেয়েছে তারা। জাপানের ঘটেছে এ ঘটনা।

সময়ানুবর্তিতার কারণে বিশ্বজুড়ে জাপানের ট্রেন সার্ভিস বেশ প্রশংসিত। গত ১১মে নটোগাওয়া স্টেশন থেকে একটি টে্রেন সকাল ৭টা ১১ মিনিট ৩৫ সেকেন্ডে স্টেশন ছেড়ে যায়। কাগজে কলমে এটি ছাড়ার কথা ছিল ৭টা ১২ মিনিটে। আর এজন্য কিনা আয়োজন করে দুঃখ প্রকাশ জাপানের রেল কর্তৃপক্ষের। অথচ, এমনিতে হয়তো এই বিষয়টি কারও চোখেও পড়তো না। কিন্তু রেল কর্তৃপক্ষের প্রেস রিলিজের ফলেই বিষয়টি উঠে এসেছে আলোচনায়।

প্রেস রিলিজে রেল কর্তৃপক্ষ বলেছে, আমাদের কারণে যাত্রীদের যে বিশাল অসুবিধায় পড়তে হয়েছে সেটি আসলেই ক্ষমার অযোগ্য। ট্রেনটির ব্যবস্থাপক ভেবেছিলেন ৭টা ১১ মিনিটেই সেটি স্টেশন ছেড়ে যাওয়ার কথা সে কারণেই এই ভুল হয়েছে। এসময় প্লাটফর্মে দাঁড়িয়ে থাকা কয়েকজন যাত্রী ট্রেন মিস করেন। তাদেরই একজন রেল কর্তৃপক্ষের কাছে জানতে চান ট্রেন আগে ছেড়ে গেছে কিনা। সময়ক্ষেপন না করেই বিষয়টি খতিয়ে দেখে আনুষ্ঠানিকভাবে ক্ষমা প্রার্থনা করে কর্তৃপক্ষ।

রেল কর্তৃপক্ষ বলছে, ভবিষ্যতে এমন ঘটনার পুনরাবৃত্তি ঠেকাতে তারা তৎপর আছেন। বিষয়টি গুরুত্ব সহকারে বিবেচনা করা হচ্ছে।

এর আগেও জাপানে নির্ধারিত সময়ের মাত্র ২০ সেকেন্ড আগে একটি ট্রেন ছেড়ে যাওয়ায় যাত্রীদের ‘ভীষণ অসুবিধার’ জন্য দেশটির একটি রেলওয়ে অপারেটর গভীর দুঃখ প্রকাশ করে ক্ষমা প্রার্থনা করেছিল। সেবার জাপানের রাজধানী টোকিওর উত্তরাঞ্চলীয় শহরতলীর মধ্যে চলাচল করা সুকুবা এক্সপ্রেস ট্রেন নির্ধারিত সময় ৯ টা ৪৪ মিনিট ৪০ সেকেন্ডের স্থলে ৯ টা ৪৪ মিনিট ২০ সেকেন্ডে মিনামি নাগারাইয়ামা স্টেশন ছেড়ে যায়।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply