আনসারুল্লাহ বাংলা টিমের দুই সদস্যের যাবজ্জীবন ও ৫ জনের দশ বছরের কারাদণ্ড

|

ফাইল ছবি

লালমনিরহাট প্রতিনিধি:

লালমনিরহাটে নিষিদ্ধ জঙ্গী সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের দুই সদস্যের যাবজ্জীবন কারাদণ্ড ও পাঁচজনকে দশ বছর করে কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (৩১ মে) দুপুরে লালমনিরহাট আদালতের বিশেষ ট্রাইবুনাল-১ এর বিচারক ও জেলা দায়রা জজ মো. মিজানুর রহমান এ আদেশ দেন। এছাড়াও দণ্ডপ্রাপ্ত প্রত্যেককে পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেয়া হয়েছে। অস্ত্র আইনে যাবজ্জীবন প্রাপ্ত আসামিরা হলো, কালীগঞ্জ উপজেলার মুশরত মদাতী গ্রামের হাসান আলী, একই এলাকার আসমত আলী। এছাড়াও বিস্ফোরক দ্রব্য আইনে ১০ বছর কারাদণ্ড প্রাপ্তরা হলেন, এই দুজনসহ কালীগঞ্জ উপজেলার চর ভোটমারী গ্রামের শাফিউল ইসলাম, কালীগঞ্জের মুশরত মদাতী গ্রামের নাইম মিস্টার এবং একই গ্রামের আলী হোসেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১৮ সালের ৩০ অক্টোবর রংপুর সন্ধ্যার দিকে কালীগঞ্জ উপজেলার মদাতী ইউনিয়নের মুশরত মদাতী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দেয়াল সংলগ্ন একটি টিনের ঘর থেকে নাশকতামূলক গোপন বৈঠক চলাকালীন নিষিদ্ধ জঙ্গী সংগঠন আনসারুল্লাহ
বাংলা টিমের ওই পাঁচ সদস্যকে আটক করে র‍্যাব-১৩।

এ সময় আটককৃত হাসান আলী ও আসমত আলীর কাছ থেকে বিদেশি পিস্তল, ফায়ারিং পিন ও ট্রিগারযুক্ত ১টি ম্যাগাজিন ও ২টি তাজা গুলি উদ্ধার করেন র‍্যাব সদস্যরা। পরে দীর্ঘ সময় ধরে মামলার সাক্ষীদের সাক্ষ্য ও প্রমাণাদি পর্যালোচনা করে মঙ্গলবার লালমনিরহাট আদালতের বিশেষ ট্রাইবুনাল-১ এর বিচারক ও জেলা দায়রা জজ মো. মিজানুর রহমান, অস্ত্র আইনে হাসান আলী ও আসমত আলীকে যাবজ্জীবন কারাদণ্ড এবং বিস্ফোরক আইনে ওই দুইজনসহ শাফিউল ইসলাম, নাইম মিস্টার এবং আলী হোসেনকে দশ বছর কারাদণ্ড ও প্রত্যেককে পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাস কারাদন্ডাদেশ প্রদান করেন।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply