ইউরোপা লিগের শিরোপা জিতলো অ্যাটলেটিকো

|

অলিম্পিক মার্শেই’কে ৩-০ গোলে হারিয়ে ৩য় বারের মতো ইউরোপা লিগের শিরোপা জিতে নিয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ। অ্যান্টোনিও গ্রিজম্যানের জোড়া গোলে ২০১২ সালের পর শিরোপা পুনরুদ্ধার করে স্প্যানিশ জায়ান্টরা।

 

ফ্রান্সের লিওঁর ফাইনালে অবশ্য ৪ মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ ছিল মার্শেইয়ের। তবে তা কাজে লাগাতে ব্যর্থ হন ফরাসি ফরোয়ার্ড ভালেহে। ২১ মিনিটে ডেড লক ভাঙেন গ্রিজম্যান। রক্ষণভাগের ভুলের সুযোগ নেন তিনি।

চোট পেয়ে দিমিত্রির পেট মাঠ ছাড়লে বড় ধাক্কা খায় মার্শেই। সেই সুযোগ কাজে লাগিয়ে দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে আবারও গোল। কোকের অ্যাসিস্ট থেকে ব্যাবধান দ্বিগুন করেন গ্রিজম্যান।

এরপর ম্যাচে ফেরার চেষ্টা করেও গোল পায়নি প্রথমবারের মতো ইউরোপা লিগের ফাইনাল খেলা ফরাসি ক্লাব, মার্শেই। উল্টো ম্যাচের ৮৯ মিনিটে মার্শেইয়ের কফিনে শেষ পেরেক ঠুকে দেন গ্যাবি।

তবে বল দখলে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত প্রথম শিরোপা হাতছাড়া হওয়ায় হতাশ মার্শেই সমর্থদের ফ্লেয়ারের ধোয়ায় ঢেকে যায় স্টেডিয়াম এলাকা।

নিষেধাজ্ঞার কারনে ডাগআউটে থাকতে না পারলেও শিরোপ উৎসবে শিষ্যদের সঙ্গে অ্যাটলেটিকো কোচ দিয়েগো সিমিওনে। তার অধীনে দ্বিতীয় আর ক্লাব ইতিহাসে তৃতীয় ইউরোপা লিগের শিরোপা স্প্যানিশ জায়ান্টরা। আর গেল ৯ বছরের মধ্যে ইউরোপার তৃতীয় শিরোপা ঘরে তোলার কৃতিত্ব এখন অ্যাটলেটিকো মাদ্রিদের।









Leave a reply