সামনে এলো বহুল প্রতীক্ষিত সিনেমা ‘হাওয়া’র ট্রেলার

|

ছবি: সংগৃহীত

চলতি বছরের বহুল প্রতীক্ষিত সিনেমা ‘হাওয়া’। মঙ্গলবার (৭ জুন) প্রকাশ্যে এসেছে মেজবাউর রহমান সুমন পরিচালিত তারকাবহুল এ সিনেমার ট্রেলার। প্রায় আড়াই মিনিটের ট্রেলারে গভীর সমুদ্রে জলের সঙ্গে মিশে যাওয়া জেলেদের জীবনের গল্পই উঠে এসেছে। মাছ ধরার ট্রলারকে কেন্দ্র করে গড়ে উঠেছে ‘হাওয়া’র কাহিনি।

‘অ্যাই কোন বোট থেকে আইছো, সত্য করে কও…কথা কচ্ছ না ক্যান?’ এমন সংলাপ দিয়েই শুরু সিনেমার ট্রেলার। মাঝ সমুদ্রে ট্রলারে হুট করে উঠে পড়া এক নারীর উদ্দেশে এ কথা বলতে শুনা যায় জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরীকে। আটকে পড়া ওই গন্তব্যহীন রহস্যময় তরুণীর আগমন ঘিরে ধীরে ধীরে বাড়তে থাকে রহস্য। সে কি আসলে মানুষ নাকি কোনো দেবী; এ নিয়েই চিন্তায় পড়ে যান সেই ট্রলারের মাঝিরা। এমন রহস্যময়ী চরিত্রে সিনেমায় হাজির হতে দেখা গেছে অভিনেত্রী নাজিফা তুষিকে।

সিনেমাটি মূলত একটি রূপকথা। বহুল প্রচলিত এ ফর্মটি সিনেমার পর্দায় নতুন আঙ্গিকে দেখতে পাবেন দর্শকেরা। মেজবাউর রহমান সুমনের কাহিনী এবং সংলাপে সিনেমাটির চিত্রনাট্য লিখেছেন সুকর্ন সাহেদ ধীমান, জাহিন ফারুক আমিন এবং পরিচালক নিজেও।

নাজিফা তুষি ছাড়াও ‘হাওয়া’র বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন একঝাঁক তারকা। চঞ্চল চৌধুরী, শরীফুল ইসলাম রাজ, সুমন আনোয়ার, নাসির উদ্দিন খান, সোহেল মণ্ডলসহ আরও অনেকে।

জানা গেছে, ২০১৯ সালের শেষ দিকে হয়েছে ‘হাওয়া’র শুটিং। বঙ্গোপসাগরের একেবারে মধ্যখানে সেন্টমার্টিন দ্বীপে ছিলো শুটিংয়ের লোকেশন। টানা প্রায় মাস খানেক হয়েছে শুটিং। তার আগে দীর্ঘ সময় নিয়ে হয়েছে গ্রুমিং।

এ সিনেমার শুটিংয়ের সময়ই পুরো বহর নিয়ে মাঝ সাগরে নির্মাতাকে মুখোমুখি হতে হয়েছিলো ঘূর্ণিঝড় বুলবুলের। তারপর করোনা মহামারীর কারণে দীর্ঘদিন ঝুলে ছিলো সিনেমাটি। তবে আসছে ঈদের পর পরই বড় পর্দায় মুক্তি পাবে হাওয়া।

জানা যায়, ইতোমধ্যে সিনেমাটি দেশ এবং দেশের বাইরে মুক্তি দেয়ার প্রস্তুতি চলছে।

এদিকে, তুষি কীভাবে সেই ট্রলারে উঠলেন? তিনি কি নারী না দেবী? আর দেবী হলেও বা কিসের দেবী? দুই মিনিট ২৫ সেকেন্ডের রহস্যঘেরা ট্রেলারে পরিচালক এমন প্রশ্নই ছুয়ে দিয়েছে দর্শকদের দিকে। যার উত্তর মিলবে সিনেমা মুক্তির পরই।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply