১৫ জুনের মধ্যে কোচ নিয়োগ দিতে চায় বিসিবি

|

১৫ জুনের মধ্যে জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ নিয়োগ দিতে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তার আগেই সম্ভাব্য কোচ বিষয়ে চূড়ান্ত প্রস্তাব দেবেন জাতীয় ক্রিকেট দলের সাথে পরামর্শক হিসেবে কাজ করা গ্যারি কারস্টেন। মঙ্গলবার বিকেলে এক প্রেস ব্রিফিংয়ে একথা জানান বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন।

পাপন জানান, আপাতত বাংলাদেশ ক্রিকেট দলের সাথে দীর্ঘমেয়াদে কাজ করবেন না গ্যারি কারস্টেন। তবে, জাতীয় ক্রিকেট দলের জন্য উপযুক্ত কোচিং স্টাফ খুঁজে পেতে বিসিবির সাথে কাজ করছেন তিনি।

তিনি বলেন, আমার চেয়েছি কারস্টেন আমাদের সম্পর্কে জানুক, আমরাও তার সম্পর্কে জানি। আপাতত তাকে কোচ খুঁজে পেতে সহায়তা করতে বলেছি। আমরা আমাদের মতো কোচের শর্ট লিস্ট বানিয়েছি। সেখান থেকে কারস্টেন তার পরামর্শ দেবেন। তিনি বলেছেন, আমাদের সিনিয়র খেলোয়াড়, ক্রিকেটের সাথে সংশ্লিষ্ট ডিরেক্টর ও স্থানীয় কোচদের সাথে আলাপ করে উপযুক্ত কোচ খুঁজে পেতে তিনি সাহায্য করতে পারবেন। তিনি একটা আইডিয়া নিয়েছেন। আজ আমার সাথে বসেছেন। এ টিমসহ অন্যান্য টিমগুলোর কোচিং স্টাফ নিয়ে আইডিয়া নিয়েছেন তিনি। তিনি চলে যাবেন, গিয়ে আমাদের নামগুলো নিয়ে বসবেন, তার নিজের কোনো চেনাজানা থাকলে সেগুলো নিয়েও বসবেন। পরে আবার এসে আমাদের সাথে বসে সবকিছু ফাইনাল করবেন।

১৫ জুনের মধ্যে কোচ নিয়োগ দিতে চান জানিয়ে পাপন বলেন, আমরা চাই ওয়েস্ট ইন্ডিজ সফরের আগেই সব প্রক্রিয়া সম্পন্ন করতে। ফলে এর আগেই গ্যারি কারস্টেন তার মূল্যায়ণ শেষে আমাদের কাছে তার প্রস্তাব দেবেন। আমরা সেগুলো নিয়ে বসবো।

পাপন বলেন, ওয়ানডে-টিটোয়েন্টি এবং টেস্টের জন্য পৃথক কোচ নিয়োগের পরামর্শ দিয়েছেন কারস্টেন। টেস্টে অনেক বেশি মাইন্ড সেটের খেলা। সেজন্যই সেখানে পৃথক একজন কোচ নিয়োগের পরামর্শ দিয়েছেন কারস্টেন।

বর্তমানে দলের সাথে থাকা অন্যান্য কোচিং স্টাফ নিয়ে বিসিবি সন্তুষ্ট বলে জানান পাপন।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply