রাঙামাটিতে সন্ত্রাসী হামলায় ৩ গ্রামবাসীর মৃত্যুর দাবি ইউপি চেয়ারম্যানের, নিশ্চিত নয় পুলিশ

|

রাঙামাটি প্রতিনিধি:

রাঙামাটির বিলাইছড়ি উপজেলার সীমান্তবর্তী দুর্গম বড়থলি ইউনিয়নে বম পার্টি নামে একটি সন্ত্রাসী গ্রুপের গুলিতে তিনজন গ্রামবাসী নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এ তথ্য নিশ্চিত করেছেন স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আতোমং মারমা। তবে ঘটনার সত্যতা এখনও নিশ্চিত করতে পারেনি পুলিশ।

মঙ্গলবার (২১ জুন) সন্ধ্যায় ইউনিয়নের ২নং ওয়ার্ডের সাইজাম পাড়ায় এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আতোমং মারমা। তিনি বলেন, মঙ্গলবার সন্ধ্যার দিকে ইউনিয়নের সাইজাম পাড়ায় হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। দুর্গম গ্রামের এই পাড়াটিতে কয়েকটি বম ও ত্রিপুরা পরিবার বসবাস করে আসছেন বলে দাবি তার। এ দিন সন্ধ্যায় বম পার্টি খ্যাত কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) পার্টি গ্রামবাসীদের ওপর হামলা করে। এ হামলায় তিনজন নিহত হন এবং আহত হয়েছেন বেশ কয়েকজন।

এই ইউপি চেয়ারম্যান আরও বলেন, এর আগেও মে মাসের দিকে ওই পাড়ায় হামলার ঘটনা ঘটেছে। তখন হতাহতের খবর না পেলেও এবার তিনজন মারা গেছেন বলে দাবি তার। মে মাসে গ্রামবাসীর ওপর হামলার কারণে নিরাপত্তার অভাবে ওই সময় অনেক পরিবার বান্দরবানের রুমায় চলে যায়। কিছুদিন আগে কয়েকটি পরিবার ফিরে আসে আর তাদের ওপরই হামলার ঘটনা ঘটে বলে জানান তিনি।

স্থানীয়দের বরাত দিয়ে আতোমং মারমার দাবি, ফারুয়া-বড়থলি এসব এলাকা পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি নিয়ন্ত্রিত এলাকা। সেখানে নিয়ন্ত্রণ নিতে মাঝে মধ্যে সংস্কার বম পার্টি হানা দেয়। বম পার্টিদের ধারণা, এলাকাবাসী জেএসএসকে সহযোগিতা করে। এই ধারণা থেকে হামলা করতে পারে বলে ধারণা তার। তবে মোবাইল নেটওয়ার্ক ও ইন্টারনেট সেবা না থাকায় সেখান থেকে কোনো তথ্য পাওয়া যাচ্ছে না বলে জানান তিনি। কুকি চেইন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) তাদের ফেসবুক পেজে তথ্য দিয়ে বিষয়টি নিশ্চিত করেছে বলেও জানান চেয়ারম্যান।

এদিকে, রাঙামাটি আইনশৃঙ্খলাবাহিনী বিষয়টি নিশ্চিত করতে পারছে না। রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মাহমুদা বেগম বলেন, হতাহতের ঘটনা শুনেছি। তবে সত্য মিথ্যা এখনও নিশ্চিত না। দুর্গম এলাকা হওয়ায় সেখানে পৌঁছানো কঠিন, তদন্ত চলছে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply