শান্তর পরিবর্তে আসতে পারেন বিজয়; দ্বিতীয় টেস্টে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

|

ছবি: সংগৃহীত

বাংলাদেশের সাথে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটি জিতে সিরিজে ১-০ তে এগিয়ে আছে ওয়েস্ট ইন্ডিজ। আজ শুক্রবার (২৪ জুন) সিরিজের শেষ ম্যাচে মুখোমুখি হবে দুই দল। সেন্ট লুসিয়ার ড্যারেন সামি স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে ম্যাচ।

প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে তুলনামূলক ভালো ব্যাটিং করলেও প্রথম ইনিংসের বিপর্যয়ে ম্যাচ হারতে হয় বাংলাদেশকে। ব্যাট হাতে টানা ব্যর্থ সদ্য সাবেক অধিনায়ক মুমিনুল হক ও নাজমুল হোসাইন শান্ত। তাদের মধ্যে একজনের বাদ পড়ার সম্ভাবনা আছে এই ম্যাচে। এক্ষেত্রে ৮ বছর পর দলে আসতে পারেন এনামুল হক বিজয়। শান্তর বাদ পড়ার সম্ভাবনাই বেশি। এদিকে, পেস বোলিংয়ে মোস্তাফিজুর রহমানের বদলে দলে আসতে পারেন শরিফুল ইসলামও।

এদিকে, যদি শেষ মুহূর্তে স্কোয়াডে থাকা কোনো খেলোয়াড় ইনজুরিতে না পড়লে গত ম্যাচের একাদশ নিয়েই মাঠে নামতে যাচ্ছে ক্যারিবিয়ানরা। উইনিং কম্বিনেশন ভাঙতে চায় না তারা।

আরও পড়ুন: ফুটবলে ভারতকে নিষিদ্ধ করবে ফিফা!

বাংলাদেশের বিপক্ষে টেস্টে ওয়েস্ট ইন্ডিজের রেকর্ড ভালো হলেও এই মাঠে তারা নিজেদের খেলা সর্বশেষ তিন টেস্ট হেরেছে। এই মাঠে তাদের সর্বশেষ জয় এসেছিল ২০১৪ সালে। তাও এই বাংলাদেশকে হারিয়েই। টেস্টের শেষ তিনদিনে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

সম্ভাব্য একাদশ

বাংলাদেশ: তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, এনামুল হক বিজয়, মুমিনুল হক, সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, নুরুল হাসান (উইকেটরক্ষক), মেহেদী হাসান, এবাদত হোসেন, খালেদ আহমেদ ও মুস্তাফিজুর রহমান/শরিফুল ইসলাম।

ওয়েস্ট ইন্ডিজ: ক্রেইগ ব্র্যাথওয়েট (অধিনায়ক), জন ক্যাম্পবেল, এনক্রুমাহ বোনার, জারমাইন ব্ল্যাকউড, কাইল মেয়ার্স, জোশুয়া ডি সিলভা (উইকেটরক্ষক), রেমন রেইফার, আলজারি জোসেফ, কেমার রোচ, গুদাকেশ মতি ও জেডন সিলস।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply