আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন ডি ভিলিয়ার্স

|

সবাইকে চমকে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটকে ‘গুডবাই’ বললেন দক্ষিণ আফ্রিকার তারকা ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্স। বুধবার এই ভিডিও বার্তায় অবসরের এই ঘোষণা দিয়ে বলেছেন, তিনি খুবই ক্লান্ত।

৩৪ বছর বয়সী এই ক্রিকেট আইকন বলেন, ১১৪টি টেস্ট, ২২৮টি ওয়ানডে আর ৭৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছি। এখন অন্যদের পালা। সত্যি বলতে কি আমি আসলেই খুব ক্লান্ত। মাঠে খেলা চালিয়ে যাওয়ার জন্য প্রয়োজনীয় উদ্দীপনা ফুরিয়ে এসেছে। কোন ফরম্যাটে আর আন্তর্জাতিক ম্যাচ খেলছেন না তিনি।

ডি ভিলিয়ার্স বলেন, সিদ্ধান্তটা খুব কঠিন ছিলো আমার জন্য। অনেক সময় নিয়ে ভেবেচিন্তে এই সিদ্ধান্ত নিয়েছি। বাতিল হয়ে যাওয়ার আগেই অবসর নিতে চাই। ভারত এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দারুন দুটি সিরিজ জয়ের পর মনে হয়েছে, নতুনদের জায়গা করে দেয়ার জন্য এটাই সঠিক সময়।

ডি ভিলিয়ার্স জানান, আইপিএল বা অন্য বিদেশি লিগে খেলা চালিয়ে যাওয়ার কোন পরিকল্পনা নেই। বরং ঘরোয়া ক্রিকেটে টাইটানসের হয়ে খেলা চালিয়ে যাওয়ার ব্যাপারে আশাবাদি তিনি।

২০০৪ সালের ডিসেম্বরে আন্তর্জাতিক ক্রিকেটে যাত্রা শুরু হয় এবি ডি ভিলিয়ার্সের। কয়েক বছরের মধ্যে হয়ে ওঠেন দক্ষিণ আফ্রিকার নির্ভরতার প্রতীক। ওয়ানডেতে সবচেয়ে কম বলে সেঞ্চুরির মালিক ডি ভিলিয়ার্স তিন ফরম্যাটের ক্রিকেটেই ছিলেন সমান পারদর্শী। উইকেটের চারিদিকে সম্ভব অসম্ভব সব ধরণের শট খেলার ক্ষমতার জন্য তাকে বলা হতো থ্রি সিক্সটি ডিগ্রি ক্রিকেটার।









Leave a reply