টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় বলেই জয়কে ফেরালেন ফিলিপ

|

আন্ডারসন ফিলিপ। ফাইল ছবি। সংগৃহীত

বাংলাদেশের বিরুদ্ধে ওয়েস্ট ইন্ডিজের চলমান দ্বিতীয় টেস্টেই গুদাকেশ মোটির বদলে অভিষেক হয়েছে পেসার আন্ডারসন ফিলিপের। এই ম্যাচে নিজের দ্বিতীয় বলেই উইকেট শিকার করলেন তিনি। বোল্ড করেছেন টাইগার ওপেনার মাহমুদুল হাসান জয়কে।

টস হেরে ব্যাট করতে নেমে ১২ ওভারে কোনো উইকেট না হারিয়েই ৩৯ রান করেন বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল ও মাহমুদুল হাসান জয়। ১৩তম ওভারে তাই অভিষিক্ত ফিলিপের হাতে বল তুলে দেন অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট। স্ট্রাইকপ্রান্তে মাহমুদুল হাসান জয় ফিলিপের প্রথম বলে দুই রান আদায় করে নেন। তবে দ্বিতীয় বলেই জয়ের স্ট্যাম্পে আঘাত করেন ফিলিপ। ফিলিপের ফুলার লেন্থের বল ড্রাইভ করতে গিয়েছিলেন জয়। কিন্তু তার ব্যাটের কানা স্পর্শ করে লেগ স্ট্যাম্পে আঘাত করে বল।

সাজঘরে ফেরার আগে ৩১ বলে ১০ রান করেন জয়। এর আগে রিভিউ নিয়ে দুইবার আউটের হাত থেকে বাঁচেন জয়। সপ্তম ওভারের চতুর্থ বলে রোচের বলে জয়কে আউট দেন আম্পায়ার। তবে রিভিউ নিয়ে বেঁচে যান তিনি। পরের বলে আবারও জয়কে এলবিডব্লিউ আউট বলে সিদ্ধান্ত দেন অন ফিল্ড আম্পায়ার রিচার্ড ইলিংওয়ার্থ। এবারও রিভিউ নিয়ে উইকেটে টিকে থাকেন তিনি।

শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১ উইকেট হারিয়ে ৪৯ রান। ৫১ বলে ৩৭ রান নিয়ে ব্যাট করছেন তামিম ইকবাল। আরেক প্রান্তে তার সঙ্গী ২ রানে ব্যাট করা নাজমুল হোসাইন শান্ত।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply