বিধ্বস্ত ঘর মেরামতের অর্থ জোগাড় করতে উইম্বলডনে ইউক্রেনের কালিনিনা

|

ছবি: সংগৃহীত

রাশিয়ার হামলায় নিজের বিধ্বস্ত বাড়ি মেরামতের উদ্দেশ্য নিয়ে উইম্বলডনে খেলছেন ইউক্রেনের টেনিস তারকা আনহেলিনা কালিনিনা। তিনি বলেছেন, উইম্বল্ডনে প্রাপ্ত প্রাইজমানি দিয়ে ইউক্রেনে মা-বাবার বাড়ি মেরামত করার লক্ষ্য নিয়ে আসরটিতে এসেছেন তিনি।

রুশ গোলাবর্ষণে ইউক্রেনের রাজধানী কিয়েভের নিকটে অবস্থিত শহর ইরপিনে নিজেদের পৈত্রিক নিবাস হারিয়েছেন কালিনিনা। সেই বাড়ি মেরামতের কাজ করাবেন উইম্বলডনে জেতা প্রাইজমানি দিয়ে। কালিনিনা স্বীকার করেছেন, তার জন্য পুরো টুর্নামেন্ট জুড়ে মনোযোগ ধরে রাখা কঠিন হলেও তিনি পরিবার ও ক্ষতিগ্রস্ত মানুষগুলোর পাশে দাঁড়াতে এই কঠিন কাজটি করছেন। কালিনিনা জানান, মার্চের শেষদিকে রুশ সৈন্যদের কাছ থেকে পুনরুদ্ধার করা গেছে তাদের ধ্বংসপ্রাপ্ত বাড়ি। তবে তার মা-বাবা এখনও সেখানে থাকতে পারছেন না। বাড়ি মেরামতের আগে তা সম্ভবও নয়।

ঘাসের কোর্টে খেলতে যাওয়া ২৯তম বাছাই আনহেলিনা কালিনিনা বলেন, রুশ হামলায় বিশাল গর্ত সৃষ্টি হয়েছে পুরো ঘরে। এখন আর সেটাকে কোনো অ্যাপার্টমেন্ট বলা যাবে না। আমি থাকছি আমার স্বামীর সাথে। এখন আমার মা-বাবা নিরাপদে আছেন। আমিও টেনিস খেলতে পারছি। খেলায় মনোনিবেশ করাটা এ অবস্থায় কঠিন। তবে হার-জিত এখনও গুরুত্বপূর্ণ। কারণ, রুশ সেনাদের দখলীকৃত এলাকায় আছেন আমার দাদা-দাদি। তাদের সাহায্য করছি সাধ্যমতো। যত দূর যেতে পারবো, তত বেশি টাকা পাবো। আর আমার কাছে সেটিই জরুরি। আমি কোনো সুপারস্টার নই। তাই টুর্নামেন্ট খেলে যত আয় করবো, সেটাই অনেকের জন্য অনেক বড় কাজে লাগবে।

আরও পড়ুন: বার্সার অপেক্ষায় ক্লান্ত ডি মারিয়া যাচ্ছেন য়্যুভেন্টাসে

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply