জনশুমারিতে কাজ দেয়ার কথা বলে গৃহবধূকে ধর্ষণের অভিযোগ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে

|

স্টাফ করেসপন্ডেন্ট, কুড়িগ্রাম:

কুড়িগ্রামের উলিপুর উপজেলায় ধর্ষণ চেষ্টার অভিযোগে থেতরাই ইউপি চেয়ারম্যান আতাউর রহমান ওরফে আতা’র (৫০) বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইন ও পেনাল কোড ৫০৬ ধারায় এজাহার দায়ের করেছেন ভুক্তভোগী এক গৃহবধূ।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, গত ৯ জুন থেতরাই ইউপি চেয়ারম্যান আতাউর রহমান ওরফে আতা ওই নারীকে জনশুমারিতে কাজ দেবার কথা বলে ভোটার আইডি কার্ড নিয়ে বাড়িতে ডাকেন। পরে ওই নারী সকাল ৯টায় আইডি কার্ড নিয়ে চেয়ারম্যানের বাড়িতে যান। বাড়িতে কোনো লোকজন না থাকার সুবাদে ঘরের দরজা বন্ধ করে গৃহবধূকে জোরপূর্বক শ্লীলতাহানির চেষ্টা করে চেয়ারম্যান। পরে ওই নারী ধস্তাধস্তি করে কোনো রকমে ঘর থেকে বের হয়ে একটি অপরিচিত অটোতে উঠে পরেন। অবস্থা বেকায়দা দেখে চেয়ারম্যানও দৌড়ে গিয়ে সেই অটোতে উঠে ঘটনাটি কাউকে না জানাতে বিভিন্ন ভয়ভীতি প্রদর্শন করেন চেয়ারম্যান।

এ ঘটনায় সোমবার ২৭ জুন ভুক্তভোগী ওই নারী বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে চেয়ারম্যান আতাউর রহমান আতার বিরুদ্ধে উলিপুর থানায় একটি এজাহার দায়ের করেন।

মামলা দেরি হবার ব্যাপারে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক সূত্র নিশ্চিত করেন, উপজেলার সকলেই এই ঘটনাটি জানেন। বিষয়টি সমাধানের জন্য গোপনে একাধিকবার বৈঠক অনুষ্ঠিত হয়। কিন্তু রহস্যজনক কারণে সমাধান হয়নি।

এ ব্যাপারে থেতরাই ইউপি চেয়ারম্যান আতাউর রহমান ওরফে আতার ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল কুমার বলেন, থেতরাই ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা হয়েছে কিনা এই বিষয়ে কোনো অফিসিয়াল ডকুমেন্টস পাইনি। ডকুমেন্টস পেলে বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে। ঘটনাটি সমাধানের ব্যাপারে কোনো বৈঠক হয়েছে কিনা তার জানা নেই বলেও জানান তিনি।

এ ব্যাপারে উলিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইমতিয়াজ কবির জানান, বাদীর অভিযোগের প্রেক্ষিতে ২৭ জুন রাতে মামলা রুজু করা হয়েছে। আসামিকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply