কোহলির রান না পাওয়ার কারণ হিসেবে যা বললেন মিসবাহ

|

ছবি: সংগৃহীত

গত কয়েক বছর ধরে ভারত যখনই কোনো ক্রিকেট সিরিজ খেলেছে তখনই সমালোচনার তুঙ্গে থাকেন দেশটির সাবেক অধিনাক ভিরাট কোহলি। কারণ তার অফ ফর্ম। ২০১৯ সালের পর থেকে ভিরাটের ব্যাটে নেই কোনো সেঞ্চুরি। যা নিয়ে চিন্তিত খোদ ভারতীয় টিম ম্যানেজম্যান্ট।

ভিরাটের এমন অবস্থায় হতাশ ভক্ত-সমর্থকরাও। সুনীল গাভাস্কার থেকে কপিল দেব, তাকে নিয়ে বিভিন্ন কটূক্তি ও মন্তব্য করে যাচ্ছেন সাবেক কিংবদন্তি ক্রিকেটাররা। এবার তাদের খাতায় নাম লেখালেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার মিসবাহ উল হক। তার মতে, মানসিক সমস্যার কারণে ফর্মে ফিরতে পারছেন না কোহলি।

মিসবাহ বলেন, কোহলি নিয়মিত উইকেটের বাইরের বলগুলো খেলে যাচ্ছেন। আমরা সবাই বুঝতে পারছি তার টেকনিকে কিছু অসুবিধা হচ্ছে। কিন্তু তারপরও বার বার একইভাবে আউট হচ্ছেন কোহলি। আমার মনে হয় মানসিক সমস্যার কারণে এমনটা হচ্ছে তার।

স্বভাবতই কোহলি একজন আক্রমণাত্মক ব্যাটার। তিনি যদি রক্ষণশীলভাবে পরবর্তী ম্যাচগুলো খেলেন নিশ্চয়ই সাফল্য ফিরে পাবেন। এমনটাই মনে করছেন পাকিস্তানের এই সাবেক ক্রিকেটার।

মিসবাহর ভাষ্য, ব্যাটিংয়ের সময় বোলারদের নিয়ন্ত্রণ করার চেষ্টা করেন কোহলি। কিন্তু তাতে করে নিজেই সমস্যার মধ্যে পড়ে যান। ফলে কম রানেই আউট হয়ে ফিরতে হয় তাকে। যা পরবর্তীতে আরও বেশি চাপ সৃষ্টি করে।

সবশেষ ঘরোয়া ক্রিকেটে কোহলিকে ফিরে যাওয়ার তাগিদ দিয়েছেন মিসবাহ। যাতে করে আবারও বড় রান সংগ্রহ করার অভ্যাস গড়ে উঠে তার। তবে ভক্তদের আশা এজবাস্টন টেস্টেই ব্যাট হাতে জ্বলে উঠবেন কোহলি।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply