‘ফেসবুক নয় বাড়াতে হবে নজরুল চর্চা ও বই পড়া’

|

ময়মনসিংহ ব্যুরো
তরুন প্রজন্মকে মোবাইল ও ফেসবুক আসক্তি থেকে বের হয়ে আসতে হবে। তাদের ফেসবুক নয় বাড়াতে হবে নজরুল চর্চা, মনযোগী হতে হবে বই পড়ার দিকে। ত্রিশালে নজরুল জয়ন্তী উদযাপনের তিনদিন ব্যাপি অনুষ্ঠানের শনিবার দ্বিতীয় দিনে প্রধান অতিথির বক্তব্যে বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, অভিভাবকদের তাদের সন্তানের প্রতি নজর বাড়াতে হবে। তরুন প্রজন্ম প্রকৃত শিক্ষা থেকে দূরে সরে যাচ্ছে। মোবাইল ইন্টারনেট তাদের ধ্বংস করে দিচ্ছে। বই থেকে তারা দূরে চলে যাচ্ছে। তাদের প্রকৃত জ্ঞান চর্চায় ফিরিয়ে নিতে হবে। পড়াতে হবে বই।

রওশন এরশাদ বলেন, নজরুল এমন একজন কবি যিনি সব বয়সের সব শ্রেণি পেশার মানুষের জন্য লিখে গিয়েছেন। তরুন প্রজন্মকে উজ্জেবিত করতে হলে, আদর্শিক ও মানবতাবাদী হিসেবে গড়ে তুলতে হলে নজরুল চর্চার কোন বিকল্প নেই।

ময়মনসিংহ জেলা প্রশাসনের আয়োজনে দরিরামপুর নজরুল একাডেমী মাঠের নজরুল মঞ্চে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ময়মনসিংহ জেলা প্রশাসক সুভাস চন্দ্র বিশ্বাস। নজরুল স্মারক বক্তব্য রাখেন নজরুল গবেষক অনুপম হায়াত। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ময়মনসিংহ-৮ আসনের জাতীয় পার্টির সংসদ সদস্য ফকরুল ইমাম। ময়মনসিংহ-৫ আসনের জাতীয় পার্টির সংসদ সদস্য সালাউদ্দিন মুক্তি, ভাগীয় কমিশনার জি এম সালেহ উদ্দিন, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম প্রমুখ।









Leave a reply