আরও দুই ব্রিটিশ মন্ত্রীর পদত্যাগ

|

সদ্য পদত্যাগকারী দুই ব্রিটিশ মন্ত্রী উইল কুইন্স ও লরা ট্রট।

স্বাস্থ্য ও অর্থমন্ত্রীর পদত্যাগের দিনই পদত্যাগ করলেন দেশটির আরও দুই ক্যাবিনেট মন্ত্রী। বুধবার (৬ জুলাই) দেয়া পৃথক টুইট বার্তায় নিজেদের পদত্যাগের কথা জানান শিশু ও পরিবার বিষয়ক মন্ত্রী উইল কুইন্স ও জুনিয়র পরিবহন মন্ত্রী লরা ট্রট। খবর রয়টার্সের।

টুইট বার্তায় পদত্যাগকারী শিশু ও পরিবার বিষয়ক মন্ত্রী উইল কুইন্স বলেন, পদত্যাগ ছাড়া আমার সামনে আর কোনো বিকল্প ছিল না। অত্যন্ত দুঃখ ও অনুশোচনার সাথে জানাচ্ছি যে, বুধবার সকালে আমি প্রধানমন্ত্রীর কাছে আমার পদত্যাগপত্র জমা দিয়েছি। আমার উত্তরসূরির মঙ্গল কামনা করি। এছাড়া, সরকারের উপর আস্থা হারানোয় পদত্যাগ করছেন বলেও জানান তিনি।

একই দিনে ইস্তফা দিয়েছেন ব্রিটেনের জুনিয়র পরিবহন মন্ত্রী লরা ট্রট। টুইট বার্তায় তিনি বলেন, সবাইকে জানাতে চাই যে আমি জুনিয়র পরিবহন মন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছি। আমি সবসময়ই রাজনীতিকে অন্য যেকোনো কিছুর থেকে বেশি গুরুত্ব ও সম্মান দিয়েছি। কিন্তু গত কয়েকমাসের ঘটনাপ্রবাহের পর তা আর সম্ভব হচ্ছে না। আপনারা যারা আমাকে বিভিন্ন বার্তা পাঠিয়েছেন তাদেরকে ধন্যবাদ। আমার সিদ্ধান্ত নেয়ার সময় আমি আপনাদের কথাগুলো গুরুত্বের সাথে ভেবেছি।

এর আগে মঙ্গলবার (৫ জুন) একই দিনে মন্ত্রীসভা থেকে ইস্তফা দিয়েছেন ব্রিটেনের সদ্য সাবেক অর্থমন্ত্রী ঋষি সুনাক ও স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাভেদ। তাদের দাবি, প্রধানমন্ত্রী বরিস জনসনের পর আস্থা হারিয়েছেন তারা। পদত্যাগের পর ঋষি সুনাকের স্থলাভিষিক্ত হন নাদিম জাহাভি। আর নতুন স্বাস্থ্য সচিব হিসেবে নিয়োগ দেয়া হয়েছে স্টিভ বার্কলিকে।

প্রসঙ্গত, পার্টিগেট কেলেঙ্কারির পর ডাকা অনাস্থাভোটে বরিস জিতলেও তার দলের সংসদ সদস্যদের একাংশ মনে করেন, জনগণের কাছে আস্থা হারিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী। পরপর ৪ মন্ত্রীর পদত্যাগে বারবার সামনে আসছে একই কথা।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply