ভারতের উদ্দেশে কাল দেশ ছাড়বে টাইগাররা

|

আফগানিস্তানের বিপক্ষে ৩ টি-২০ খেলতে আগামীকাল ভারতের দেরাদুনের উদ্দেশে দেশ ছাড়বে জাতীয় ক্রিকেট দল। দলের সাথে ৩১ মে যোগ দেবেন অধিনায়ক সাকিব আল-হাসান।

ভারপ্রাপ্ত প্রধান কোচ কোর্টনি ওয়ালশ মূলত চাচ্ছেন এই সিরিজের মাধ্যমে সামনের ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য দলকে গুছিয়ে তুলতে।

ওয়ালশ বলেন, সিরিজে কে ফেভারিট সেটা বলা কঠিন। মাঠের পারফরমেন্স গুরুত্বপুর্ণ। সামনেই আমাদের ওয়েস্ট ইন্ডিজ সফর। তাই দেরাদুন আমাদের জন্য সুযোগ পরের সিরিজের জন্য ভালো করার বিশ্বাস টা নিযে আসা। পারফরমেন্সের ধারবাহিকতার দিকে নজর দেব আমরা।

টি-২০ ফরম্যাটে এখন পর্যন্ত মাত্র একবার মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও আফগানিস্তান। ২০১৪ সালের টি-২০ বিশ্বকাপে ঢাকায় অনুষ্ঠেয় ঐ ম্যাচে হেসে খেলে জয় পেয়েছিলো টাইগাররা। বোলারদের নৈপুণ্যে আফগানদের ৯ উইকেটের বড় ব্যবধানে হারায় মুশফিকুর রহিমের নেতৃত্বাধীন দলটি। এরপর টি-২০ ফরম্যাটে কখনো মোকাবেলা করেনি বাংলাদেশ ও আফগানিস্তান।

চার বছর আগের সেই আফগানিস্তান, এখন আর আগের চেহারায় নেই। বদলে গেছে আফগানদের দলের চিত্রপট। টি-২০ ফরম্যাটে সর্বাধিক উন্নতি করার দল আফগানিস্তান। তাই আইসিসি টি-২০ র‌্যাংকিং-এ বাংলাদেশকে পেছনে ফেলেছে যুদ্ধ-বিধ্বস্ত দলটি। বর্তমানে অষ্টম স্থানে রয়েছে আফগানিস্তান, বাংলাদেশের অবস্থান দশম।

দেরাদুনের রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে আগামী ৩, ৫ ও ৭ জুন হবে ম্যাচ তিনটি। সিরিজের সবগুলো ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায়। যুদ্ধ বিধ্বস্ত দেশ হওয়ায় নিরাপত্তার কারণে ভারতেই হোম ভেন্যু বানিয়ে খেলে আসছে আফগানরা।









Leave a reply