বোন-নাতনিসহ নিকট আত্মীয়দের নিয়ে ঈদ উদযাপন করবেন খালেদা জিয়া

|

ফাইল ছবি

বোন-নাতনিসহ নিকট আত্মীয়দের নিয়েই ঈদুল আজহা উদযাপন করবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, এমনটিই জানিয়েছেন তার বোন সেলিনা ইসলাম।

সেলিনা ইসলাম বলেন, আমার বোনটি অসুস্থ। তাকে সার্বক্ষণিক ডাক্তারদের পর্যবেক্ষণে থাকতে হচ্ছে। সেজন্য আমরা সবসময় সশরীরে তাকে দেখতে যেতে পারি না। ঈদের দিন বলেই কালকে যাবো, একসাথে ঈদের দিনটা কাটাবো। গুলশানের ফিরোজায় ওর (খালেদা জিয়া) সাথে কোকোর ছোট মেয়েটা আছে। নাতনি (জাহিয়া রহমান) থাকায় তার একাকীত্ব কিছুটা কমেছে বলে আমি ধারণা করছি।

তিনি আরও বলেন, আমাদের ভাই শামীম এস্কান্দারও দেশে নেই। তিন বোন দুই ভাইয়ের মধ্যে খালেদা জিয়া তৃতীয়। বড় বোন খুরশিদ জাহান হক ও ছোট ভাই সাঈদ এস্কান্দার মারা গেছেন।

সেলিনা ইসলাম জানান, প্রতি ঈদে আমি আর ও (রফিকুল ইসলাম, সেলিনা ইসলামের স্বামী) ফিরোজায় যেতাম। এবার তিনি অসুস্থ বলে যেতে পারছেন না। আমরা গেলে লন্ডন থেকে তারেক রহমান, তার স্ত্রী ও নাতনি জাইমা টেলিফোনে কথা বলেন ঈদের দিন। এবারও আমাদের কথা হবে।

জানা গেছে, ঈদের দিন নিকট আত্মীয়দের মধ্যে প্রয়াত ছোট ভাই সাঈদ ইস্কান্দারের স্ত্রী ও নাসির এস্কান্দারসহ তার পরিবারের সদস্যরা, তারেক রহমানের স্ত্রী জোবাইদা রহমানের পরিবারের সদস্যরা এবং ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমানের শ্বশুর-শাশুড়িও খালেদা জিয়ার সাথে দেখা করতে যাবেন।

ঈদের দিন তিনি এবং তার ছোট ভাই সাইদ এস্কান্দারের বাসা থেকে খালেদা জিয়ার জন্য খাবার রান্না করে নিয়ে যাবেন বলে জানান সেলিনা ইসলাম।

গত জুন মাসের শেষে দিকে লন্ডন থেকে কোকোর স্ত্রী শর্মিলা রহমান সিঁথি তার দুই মেয়ে জাফিয়া রহমান ও জাহিয়া রহমানকে নিয়ে ঢাকায় আসেন। ওই সময়ে গুলশানের বাসায় দুই মেয়েই তাদের দাদী খালেদা জিয়ার সাথে ছিলেন। অবশ্য গত ৩ জুলাই রাতে সিঁথি বড় মেয়েকে নিয়ে লন্ডন চলে যান। এখন জাহিয়া রহমান দাদীর সাথেই গুলশানের ফিরোজায় থাকছেন।

গত রমজান ঈদেও খালেদা জিয়া গুলশানের বাসায়ই ছিলেন। ওই সময়ে কয়েকজন নিকটাত্মীয়ের সাথে সময় কাটিয়েছেন তিনি। ওই সময় দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ স্থায়ী কমিটির সদস্যরা তার দেখা করে করার সুযোগ পেয়েছিলেন। এবারও দলের স্থায়ী কমিটির সদস্যরা রাতে গুলশানে চেয়ারপারসনের সাথে দেখা করবেন বলে জানা গেছে।

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন বলেন, মেডিকেল বোর্ডের চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে ম্যাডাম খালেদা জিয়ার চিকিৎসা চলছে। আপনারা জানেন যে উনার বিভিন্ন রোগের জটিলতা রয়েছে। সেগুলো সার্বক্ষণিক মনিটরিং করতে হয় আমাদের। এখন ম্যাডামের সাথে উনার ছোট ছেলে মরহুম আরাফাত রহমান কোকো সাহেবের ছোট মেয়ে আছেন। লন্ডন থেকে সার্বক্ষণিক দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও ওনার সহধর্মিনী ডা. জোবাইদা রহমান যোগাযোগ রাখছেন, কথা বলছেন, ম্যাডামের শারীরিক অবস্থার সব কিছুর খোঁজ-খবর রাখছেন।

প্রসঙ্গত, গত রোজার ঈদ ফিরোজাতে উদযাপন করলেও এর আগের ঈদে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply