রাজধানীতে ১২ ঘণ্টার মধ্যেই কোরবানির বর্জ্য অপসারণ: মেয়র আতিক

|

ফাইল ছবি

রাজধানী থেকে ১২ ঘণ্টার ভেতরেই কোরবানির বর্জ্য অপসারণ করে আবার আগের রূপে ফিরে আসবে সকল এলাকা। রোববার (১০ জুলাই) কোরবানির পশুর বর্জ্য অপসারণের কার্যক্রম পরিদর্শনে এসে এ কথা বলেন ডিএনসিসির মেয়র আতিকুল ইসলাম।

কোরবানির পর নগরের রাস্তাঘাট, অলিগলি থেকে বর্জ্য অপসারণ শুরু হয়েছে। দুই সিটির নির্ধারিত স্থানে ময়লা ফেলছেন নগরবাসীরা। সেখান থেকে সিটি করপোরেশনের গাড়ি বর্জ্য নিয়ে যাচ্ছে সেকেন্ডারি স্টেশনে। বাড়ির সামনের বর্জ্য পরিষ্কার করে ব্যক্তিগত উদ্যোগে ব্লিচিং পাউডার ছিটাচ্ছেন অনেকেই।

কোরবানী করার পর প্রথম এবং প্রধান চ্যালেঞ্জ অলিগলি রাস্তাঘাট পরিষ্কার পরিচ্ছন্ন করা। ঈদের দিন সকাল থেকেই সে কাজ শুরু করেছেন নগরবাসী।

বর্জ্য পরিষ্কারে নগরবাসীর মধ্যে আগের থেকে সচেতনতা বেড়েছে। সিটি করপোরেশনের সরবরাহ করা ব্যাগে বর্জ্য ভরে নির্ধারিত জায়গায় ফেলছেন বেশিরভাগ মানুষ। পরিচ্ছন্নতার কাজে তৎপর রয়েছেন জনপ্রতিনিধিরাও।

কন্ট্রোল রুমে বসে বর্জ্য অপসারণ কমিটির কার্যক্রম তদারকি করেন দক্ষিণ সিটির মেয়র শেখ ফজলে নুর তাপস। ভার্চুয়ালি যুক্ত হয়ে কাউন্সিলরদের বর্জ্য অপসারণ সংক্রান্ত নানা দিক নির্দেশনা দেন তিনি।

ঢাকা উত্তর সিটির মেয়র আতিকুল ইসলাম বলেছেন, ১২ ঘণ্টার মধ্যে আগের রূপে ফিরবে সব এলাকা। তিনি বলেন, বর্জ্য অপসারণে কাজ করছেন ১০ হাজার পরিচ্ছন্নতা কর্মী। গরুর হাট থেকে বর্জ্য অপসারণ না করা হলে ইজারা বাতিলের হুঁশিয়ারিও দেন মেয়র আতিক।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply